নিউজ

গভীর রাতে খালেদা জিয়া অসুস্থ- হাসপাতালে ভর্তি

সুরমা প্রতিবেদন।। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সোমবার (১২ জুন) মধ্যরাতে অসুস্থবোধ করায় ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল সাপ্তাহিক সুরমাকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের দুই সদস্য ড. এফ এম সিদ্দিকী ও ড. জাহিদ হোসেন ফিরোজার বাসভবনে বেগম জিয়ার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেন বলে জানা গেছে। হঠাৎ অসুস্থবোধ করায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, আমান উল্লাহ আমানসহ বেশ কয়েকজন সিনিয়র বিএনপি নেতা এসময় হাসপাতালে উপস্থিত ছিলেন।

এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ২৯ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল খালেদা জিয়াকে। এরপর ৪ মে হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

সেসময় খালেদা জিয়ার চিকিৎসকরা জানিয়েছিলেন, তাঁর মূল রোগের চিকিৎসা দেশে সম্ভব নয়। দেশের যে চিকিৎসা হচ্ছে তা শুধু উপসর্গ উপশম করার জন্য। তাঁর হৃদপিণ্ডে এখনও ২টি ব্লক আছে। অ্যান্ডোসকপি করার পর মেডিকেল বোর্ড লিভার ট্রান্সপ্লান্ট করা যায়, এমন দেশে উন্নত চিকিৎসার জন্য তারা বিদেশে চিকিৎসার সুপারিশ করেছেন। ৭৭ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ নানা রোগে ভুগছেন। অসুস্থতার মধ্যে গুলশানের ফিরোজায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে তাঁর চিকিৎসা চলছিল।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্টের কথিত দুর্নীতি মামলার ‘রায়ে’ কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের কথিত আরেক মামলায়ও তাঁকে কারাদণ্ড দেয়া হয়। ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন। সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close