কমিউনিটি নিউজ

১৮ জুন এটিএন বাংলা ইউকে‘র ঈদমেলা, ভেন্যু মে ফেয়ার

।। সুরমা ডেস্ক ।।

লণ্ডন, ৯ জুন : আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে বিশাল আয়োজনে ঈদমেলা করতে যাচ্ছে বিলেতের অন্যতম টিভি চ্যানেল এটিএন বাংলা ইউকে। আগামী ১৮ জুন, রবিবার পূর্ব লণ্ডনের চেডওয়েল হিথের মে ফেয়ার ইভেন্ট ভেন্যুতে আয়োজিত এই ঈদ মেলা অনুষ্ঠিত হবে। ঈদমেলাটি সফল করতে চ্যানেলটির পক্ষ থেকে এক সাংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে সবার উপস্থিতি কামনা করেছেন চ্যানেলটির সিইও হাফিজ আলম বখশ ও সংশ্লিষ্টরা।

রোববার বেলা ১২ থেকে শুরু হওয়া এই মেলা চলবে রাত আটটা পর্যন্ত। এটিএন বাংলা ইউকের পর্দায় মেলার সরাসরি সম্পধচার করা হবে। মেলার প্রচারণায় ফেইসবুক, ইউটিউবসহ সব ধরণের সামাজি যোগাযোগ মাধ্যমের ব্যবহারে বিশেষ মাত্রা দেয়া হবে। আর এতে করে মেলাটি আরো বেশি সর্বজনীন হয়ে ওঠবে এবং দর্শকসহ স্পন্সরকারী প্রতিষ্ঠান এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো লাভবান হবে বলে জানান আয়োজকরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান এটিএন বাংলা ইউকের হেড অব প্রোগ্রাম এবং মেলার প্রধান সমন্বয়ক জিএম পলাশ। এসময় উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর চ্যানেলটির সিইও হাফিজ আলম বখশ। উপস্থিত সাংবাদিকদের স্বাগত জানান এবং সংবাদ সম্মেলন পরিচালনা করেন চ্যানেলটির হেড অব নিউজ মোস্তাক বাবুল। এছাড়া উপস্থিত ছিলেন অন্যতম স্পন্সর শেফ অলনাইনের এমএ মুনিম সালিক, স্টুডিও ম্যানেজার ঈসা খান রাশেদ, চীফ নিউজ এডিটর সাঈম চৌধুরী, সংবাদ পাঠক শওকত মাহমুদ টিপু, নিউজ রিপোর্টার রুমানা রাখী ও প্রোগ্রাম প্রেজেন্টার বাসিত চৌধুরী প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, দিনে দিনে যুক্তরাজ্যে বিস্তৃত হচ্ছে বাংলাদেশী কমিউনিটি। নানা প্রান্তে ছড়িয়ে পড়া বাংলাদেশিরা নিয়মিতভাবে পিঠা মেলা, বৈশাখী ও ঈদ মেলার মতো নানান আয়োজনে জানান দিচ্ছেন নিজেদের সরব উপস্থিতি। এর মাধ্যমে প্রবাসে তারা সুউচ্চে তুলে ধরছেন দেশীয় ঐতিহ্য এবং সংস্কৃতি। পাশাপাশি এটি নিজস্ব ব্যবসা-বাণিজ্যের প্রচারণারও সুবর্ণ সুযোগ তুলে ধরছে। আপনারা অবগত আছেন যে, এইসব আয়োজনের প্রধানতম কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে পূর্ব লণ্ডন। বাঙালি অধ্যুষিত পূর্ব লণ্ডনের বাঙালিদেও নানান বর্ণের রঙের মেলার জগতে নতুন সংযোজন হতে যাচ্ছে এবারের এটিএন বাংলা ইউকের ঈদ মেলা। আগামী ১৮ জুন সুপরিচিত ইভেন্ট ভেন্যু মে ফেয়ারে অনুষ্ঠিত হতে যাওয়া এই ঈদ মেলায় প্রাধান্য দেওয়া হয়েছে বাঙালি সংস্কৃতিকে। কিভাবে ঈদের মতো পবিত্র ধর্মীয় উৎসবের একটি জাতির রুচি, চিন্তা-চেতনা, বাণিজ্য এবং সংস্কৃতির সংযোগ ঘটে ঈদমেলার মাধ্যমে এটিএন বাংলা ইউকে এই বিষয়টিকেই তুলে ধরতে চাইছে। অনুষ্ঠিত হতে যাওয়া ঈদমেলার মাধ্যমে আমরা বাংলাদেশী বিভিন্ন প্রতিষ্ঠান এবং সৌখিন ব্যবসায়ীদের পণ্য এবং ব্যবসায়িক ভাবনাকে আপনাদের সামনে হাজির করবো। এর মাধ্যমে আমরা যেমন ব্যবসা প্রতিষ্ঠানগুলোর পরিচিতির বিস্তৃতি ঘটাতে চাই তেমনিভাবে ব্যক্তিগত উদ্যোগে গড়ে ওঠা ক্ষুদে শিল্পকেও সমান প্রাধান্য দিতে চাই।

আরো জানানো হয়, এটিএন বাংলা ইউকের ঈদমেলার স্পন্সর হিসেবে রয়েছে কমিউনিটির ব্যবসা সফল কিছু প্রতিষ্ঠান এবং মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত হয়েছে বিলেতের শীর্ষ বাংলাদেশী মিডিয়া প্রতিষ্ঠানগুলো। মেলাকে সফল করে তুলতে দায়িত্বশীল ব্যক্তিরা ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন জানিয়ে বলা হয়, মেলায় বাংলাদেশী পণ্য এবং খাদ্যের প্রদর্শন ও বিক্রির পাশাপাশি থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন। তাতে অংশ নেবেন খ্যাতনামা ব্রিটিশ-বাংলাদেশী শিল্পীগণ।

মেলায় স্টল বরাদ্দ প্রায় শেষ পর্যায়ে রয়েছে জানিয়ে বলা হয়, যারা আগ্রহী তারা উল্লেখিত নাম্বারে ১৬ জুন, শুক্রবার পর্যন্ত ০৭৫৯০৪২৫৬২৫, ০৭৫৩৪৩৭৩৫৩৬ অথবা ০৭৪০৩০২২৭৭৭ নাম্বারে যোগাযোগ করতে পারবেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close