কমিউনিটি নিউজ

৮ জুলাই সপ্তসুর মিউজিক স্কুলের আয়োজনে ডার্টফোর্ডে বৈশাখী মেলা

।। সুরমা ডেস্ক ।।

লণ্ডন, ১০ জুন: সপ্তসুর মিউজিক স্কুলের আয়োজনে আগামী ৮ জুলাই শনিবার ডার্টফোর্ডের টেম্পল হিল কমিউনিটি হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডার্টফোর্ড বৈশাখী মেলা ২০২৩।

ডার্টফোর্ড বৈশাখী মেলা ২০২৩ মেলাকে যুক্তরাজ্যে বসবাসরত বাঙালি কমিউনিটির মানুষের কাছে পৌঁছে দিতে ডার্টফোর্ড মেলা কমিটির উদ্যোগে গত ৯ জুন শুক্রবার লণ্ডন বাংলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সপ্তসুর মিউজিক স্কুলের প্রতিষ্ঠাতা ও জনপ্রিয় সংবাদ পাঠক রুপি আমিন।

সাংবাদিক রুপি আমিন বলেন, সপ্তসুর মিউজিক স্কুল ২০১৯ সালে প্রতিষ্ঠিত একটি সাংস্কৃতিক সংগঠন, মূলত: বাংলা সংস্কৃতিকে প্রবাসের মাটিতে ছড়িয়ে দেবার লক্ষ্য নিয়েই এই প্রতিষ্ঠানটিকে গড়ে তোলা হয়। ডার্টফোর্ডে প্রতিনিয়তই প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে কিন্তু বাংলা সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম সেখানে খুবই কম। সপ্তসুর মিউজিক স্কুল বিগত বছরগুলোতে বাংলাদেশের বিভিন্ন জাতীয় অনুষ্ঠান যেমন ১৬ই ডিসেম্বর, ২১শে ফেব্রুয়ারি, ২৬শে মার্চসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় গত বছর থেকে সপ্তসুর মিউজিক স্কুল ডার্টফোর্ড কমিউনিটির বাংলাদেশিদের নিয়ে আয়োজন করে বৈশাখী উৎসবের। অভূতপূর্ব সাড়া পাওয়া যায় সেই বৈশাখী উৎসবে। এবার আমরা আরও বড় পরিসরে মেলার আয়োজন করেছি। আমাদের মেলাকে সার্বিক সহযোগিতা করার জন্য পাশে রয়েছে প্রাইম স্টেট এজেন্টস, রাধুনী, আপাসেন, ডটপ্রিন্ট, জে স্টেফোড সলিসিটরস এবং শহীদ এন্ড কো। আর এই প্রতিষ্ঠানগুলোর কর্ণধাররা বেশির ভাগই কেন্ট এবং ডার্টফোর্ডে বসবাস করেন।

তিনি আরও বলেন, আমরা চাই প্রবাসের মাটিতে আমাদের পরবর্তী প্রজন্মের কাছে আমাদের সংস্কৃতিকে তুলে দিতে এবং সেই লক্ষ্য নিয়েই সপ্তসুর মিউজিক স্কুল পরিবার ডার্টফোর্ডে তাদের কার্যক্রম পরিচালনা করছে । এই মেলাতে স্কুলের ছাত্র-ছাত্রীরা বৈশাখী রেলিসহ সংগীত, নৃত্য, ফ্যাশন শো, চিত্রাঙ্কন এবং নাটকসহ বাঙালি সংস্কৃতির ঐতিহ্য এরকম অনেক কিছুতেই অংশগ্রহণ করবে। সেইসাথে থাকবে লন্ডনের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সঙ্গীত, নৃত্য এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্বদের শুভেচ্ছা বক্তব্য। আমরা কেন্ট প্রবাসী বাংলাদেশিরা ইস্ট লন্ডনের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকি, আমরাও আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে কমিউনিটির সর্বস্তরের মানুষকে আমন্ত্রণ জানাচ্ছি। আমাদের নতুন প্রজন্ম বাংলা সংস্কৃতিকে ধারণ করছে এবং তাদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদেরকে উৎসাহ দিতে আপনারা অবশ্যই ৮ জুলাই ডাটফোর্ডের টেম্পল হিলে বৈশাখী মেলাতে অংশগ্রহণ করে মেলাটিকে সফল করে গড়ে তুলবেন।

সবশেষে তিনি সংবাদ সম্মেলনে উপস্থিত সহকর্মী সাংবাদিকদের সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞ্যাপন করেন এবং বাংলা মিডিয়ার সহযোগিতা কামনা করেন। এসময় ডার্টফোর্ড মেলা কমিটির পক্ষে কাজী আরিফ, সায়মা হুসাইন, নবীর জামান ও রফিকুল ইসলাম এমদাদ উপস্থিত ছিলেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close