নিউজ

মানবাধিকার সংগঠকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং পরিবার সদস্যদের হয়রানি বন্ধের দাবি

সুরমা ডেস্ক।। মানবাধিকার নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং পরিবারের সদস্যদের হয়রানি বন্ধের দাবিতে গত ৫ মার্চ, মঙ্গলবার লন্ডনের মাইক্রোবিজনেস সেন্টারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার সংগঠন রাইটস অব দ্যা পিপলের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং দেশে অবস্থানরত তাদের পরিবারের সদস্যদের হয়রানির প্রতিবাদে এবং অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন সংগঠনটির সভাপতি আসাদুজ্জামান সাফি। সংগঠনটির সেক্রেটারি ফয়েজ আহমেদ এর পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশে প্রতিনিয়ত গুম, খুন, বিচারবহির্ভুত হত্যাকান্ড এবং ‘সাইবার নিরাপত্তা আইন’ এর মাধ্যমে বিরোধীদল দমন যা মানবাধিকারের চরম লঙ্গন। তারা অভিযোগ করেন, রাইটস অব দ্যা পিপল বিশ্ব মানবাধিকার নিয়ে কাজ করা যুক্তরাজ্যভিত্তিক একটি মানবাধিকার সংগঠন, আর সেই সংগঠনের নেতৃবৃন্দের বিরুদ্ধে বাংলাদেশে সাইবার নিরাপত্তা আইনে মামলা খুবই দুঃখজনক। যাদের বিরুদ্ধে এ পর্যন্ত মামলা হয়েছে বলে সংবাদ সম্মেলনে তুলে ধরা হয় তারা হলেন,সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ, সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, যুগ্ম-সাধারন সম্পাদক রোহান তারিক, যুগ্ন-সাধারন সম্পাদক মোঃ রেজাউল করিম, সহকারী অফিস সম্পাদক মারুফ উদ্দীন, সহকারী প্রচার সম্পাদক শাহরিয়ার হোসেন সাকিব, সদস্য মোঃ আব্দুল হাদি, শাকিল আহমেদ এবং মোঃ হাসান মিয়া। উক্ত সংবাদ সম্মেলন থেকে তারা দাবি করেন, অনতিবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের উপর হয়রানি বন্ধ করার। মামলায় ভুক্তভোগী ছাড়াও সংবাদ সম্মেলনে আরো উপস্থিতি ছিলেন, সংগঠনটির সহ সভাপতি আব্দুল্লাহ আলামিন,সহ সভাপতি জুমেল হুসাইন, মোঃ কাওসার আহমেদ,মো সানাউর রহমান চৌধুরী, হামিম আক্তার আলো,জবা আক্তার শুভা, আলমগীর সামী, সাজেদ আহমদ,রুবেল আহমদ,মোঃ মাছুম আহমেদ,দিলোয়ার করিম সাজু,তারেক ইবনে জালাল,জাহিদুল ইসলাম,মোঃ আমিনুল ইসলাম,রুহুল আলম, জুনায়েদ আহমেদ, আফজল হোসেন,মো: হাবিবুর রহমান,শাহরিয়ার আহমদসহ প্রমুখ।

আসাদুজ্জামান শাফির পিতার মৃত্যুতে শোক

রাইটস অফ দ্যা পিপল’র সভাপতি আসাদুজ্জামান শাফির পিতার মৃত্যুতে সংগঠনটির এক প্রেসবিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

রাইটস অফ দ্যা পিপল এর প্রতিষ্ঠাতা ও সভাপতি, সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি নিবাসী বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগরীর সাবেক অফিস সম্পাদক,আসাদুজ্জামান শাফির পিতা আব্দুল মালিক জিতু মিয়ার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সংগঠনটির নেতৃবৃন্দ। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
এক শোক বার্তায় সংগঠনটির সেক্রেটারি ফয়েজ আহমদ,সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম মাসুদ,সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম,সহ-সাধারন সম্পাদক জুমেল হুসাইন,মো: সানাউর রহমান চৌধুরী,রুহান তারিক,মো:রেজাউল করিম,শাহরিয়ার হোসেন সাকিব,রুবেল আহমদ,আব্দুল কুদ্দুস,কাওছার আহমদ রিফাত,কাওছার আহমদ,আবুল কালাম লস্করসহ নেতৃবৃন্দ এই শোকবার্তায় বলেন, আসাদুজ্জামান শাফির পিতা, বিশিষ্ট শালিস ব্যক্তিত্ব, হকার্স মার্কেটের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালিক জিতু মিয়া আমৃত্যু সামাজিক ও রাজনৈতিক সকল কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা একজন একজন অভিবাবক হারালাম। যা সহজে পূরণ হবার নয়। বিবৃতিতে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় । প্রেসবিজ্ঞপ্তি।।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close