নিউজহোম

দশম লন্ডন ইসলামী বইমেলা ২৮ থেকে ৩০ অক্টোবর 

সুরমা প্রতিবেদন।।

লন্ডন, ২৫ অক্টোবর; আল কুরআন একাডেমী উদ্যোগে লন্ডন ইসলামী বইমেলা দশমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ অক্টোবর (শনিবার)। তিন দিনব্যাপী এই বইমেলা সকাল দশটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে।

 লন্ডন মুসলিম সেন্টার হোয়াইট চ্যাপেল’এর মিলনায়তনে আয়োজিত বইমেলায় অন্যান্য বছরের মত এবারও শিশু ও মহিলাদের জন্য আলাদা কর্নার ও বিশেষ বিশেষ আয়োজন থাকবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন। গত শুক্রবার (২০ অক্টোবর) লন্ডন বাংলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন আল কোরআন একাডেমী লন্ডনের ফাউন্ডার চেয়ারম্যান হাফেজ ড.হাফিজ মুনির উদ্দিন আহমেদ।বক্তব্য রাখেন একাডেমীর ট্রাস্ট্রি শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল বারী এমবিই, ট্রাস্ট্রি ডক্টর শায়খ আবুল কালাম আজাদ।

ড. হাফিজ মুনির উদ্দিন জানান, এবার বইমেলায় ঢাকা কলকাতা দিল্লির নামিদামি প্রকাশকদের শত শত সুন্দর বইয়ের পাশাপাশি লন্ডনের বেশ কয়েকটি বড় বড় ইসলামী প্রকাশনার বাংলা ও ইংরেজি বইয়ের ব্যাপক সমাহার থাকবে। এই বিশাল সংগ্রহশালা থেকে প্রবাসী বইপ্রেমীরা তাদের পছন্দের বইটি বাছাই করে নিতে পারবেন। এছাড়া বইমেলায় ২০১৩ সালের মতো প্রবাসী লেখকদের বিশেষ সম্মাননা দেয়ার ব্যবস্থা থাকবে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ভালো বইয়ের সবচেয়ে বড় গুণ হচ্ছে ভালো বই যুগে যুগে তার পাঠককে অন্যায়ের বিরুদ্ধেও দাঁড়াবার প্রেরণা যোগায়। সত্য ন্যায়ের সংগ্রামের পথে তাকে বারবার উদ্বুদ্ধ করে। তিনি  বলেন, 

ইসলামী লেখক ও গবেষকদের প্রতি মেইনস্ট্রীম মিডিয়ার অবহেলা ও উন্নাসিকতা আমাদের এই আয়োজন উৎসাহ দিয়েছে। গত ১২ বছর ধরে আল কোরআন একাডেমী লন্ডনের উদ্যোগে বিশ্বব্যাপী ২৫টি দেশে ১৮ টি ভাষায় ১৮ লক্ষ কপি কোরআন বিতরণ করা হয়েছে বলে জানানো হয়।

লন্ডন ইসলামিক বইমেলা প্রস্তুতি কমিটির পক্ষ থেকে কমিউনিটির সকলের প্রতি শিশু-কিশোরদের নিয়ে বইমেলায় আমন্ত্রণ এবং সকলকে বই কেনা ও পড়ায় উদ্বুদ্ধ করার জন্য আহ্বান জানানো হয়। 

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close