নিউজ

সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় মির্জা ফখরুল ও রিজভীসহ ৮ জনের শুরু

মির্জা ফখরুল ও রিজভীকে মামলা থেকে অব্যাহতির আবেদন খারিজ

ঢাকা অফিস। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। গত রবিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনেই আদালত মামলার অভিযোগ গঠন করেন।

অন্য যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, বিএনপি’র তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন বাবু, কাজী রেজাউল হক বাবু ও খন্দকার এনামুল হক এনাম। অভিযোগ গঠনের সময় মির্জা ফখরুলসহ সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ও রিজভীকে মামলা থেকে অব্যাহতির আবেদন করা হয়। অভিযুক্তরা নিজেদের নির্দোষ দাবি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে এ অভিযোগ গঠন করেন। পরে আদালত আগামী ২০শে সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। অভিযোগ গঠনের ফলে এ মামলার বিচার শুরু হলো।

মামলার বিবরণে বলা হয়, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাজধানীর পল্টন মডেল থানাধীন মিন্টু রোডে মির্জা ফখরুল ইসলাম ও রিজভীর নেতৃত্বে ২০০ থেকে ২৫০ নেতাকর্মী লাঠিসোটা নিয়ে রাস্তা অবরোধ করেন। এ সময় তারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুর করেন ও বিস্ফোরণ ঘটান। এ ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়িচালক মো. আয়নাল বাদী হয়ে মামলা করেন। ২০১৭ সালের ২৩ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খান আদালতে চার্জশিট দাখিল করেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close