নিউজ

ইকরা ইন্টারন্যাশনাল চ্যারিটির ‘ভলোন্টিয়ার এন্ড ওয়েলউইশার রিকগনিশন’ অনুষ্ঠিত

লণ্ডন, ৩০ জুলাই: গত ২৫ জুলাই মঙ্গলবার লণ্ডনস্থ আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা ইকরা ইন্টারন্যাশনাল এর উদ্যোগে পূর্ব লণ্ডনের এক রেস্তোরাঁয় ‘ভলোন্টিয়ার এন্ড ওয়েলউইশার রিকগনিশন’ প্রোগ্রামের আয়োজন করা হয়।

ব্রিটিশ বাংলাদেশিদের পরিচালিত চ্যারিটির উক্ত সমাবেশ কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। তেলাওয়াত করেন ইকরার ইয়াং ভলান্টিয়ার জাকি আহমেদ। ইকরা সেক্রেটারি মুহাম্মদ বদরুজ্জামান বাবুল ও ট্রাস্টি মুহাম্মদ আবদুল লতিফের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইকরা ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান মাসউদ আহমেদ।

স্পেশাল গেস্ট হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা মোখলেছুর রহমান চৌধুরী, দাওয়াতুল ইসলামের সাবেক আমীর হাসান মুঈন উদ্দিন, ব্রিটেনের প্রখ্যাত ইসলামিক স্কলার মাওলানা আবদুল কাদির সালেহ, ইকরার উপদেষ্টা কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, বাংলাদেশ বিমানের সাবেক ইঞ্জিনিয়ার মুগনী চৌধুরী, মরীয়ম সেন্টার ইনচার্জ সুফিয়া আলম, ইকরার ‘টপ ফান্ড রেইজার ২০২৩’ সাজেদা আহমেদ ও কমিউনিটি অর্গানাইজার, টেলকো সিটিজেনস, আফসানা সালিক।

অনুষ্ঠানে ৫০ জনের বেশি স্বেচ্ছাসেবককে পুরস্কৃত করা হয়। স্বেচ্ছাসেবকদের মধ্যে মহিলা ভলন্টিয়ার কর্তৃক বোট রেইসে অংশগ্রহণ এবং ২২ হাজার পাউন্ডের বেশি চ্যারিটি মানি সংগ্রহ ছাড়াও বিভিন্ন সময়ে ইকরার ফান্ড রেইজ ও বিভিন্ন সেবামুলক কর্মকান্ডেনিয়োজিত থেকে সহযোগিতা এবং অংশগ্রহণের জন্য কমিউনিটি ব্যক্তিবর্গকেও সার্টিফিকেট ও অন্যান্য উপহার সামগ্রী প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়।

পুরুষদের হাতে উপহার সামগ্রী তুলে দেন ইকরার চেয়ারম্যান, ট্রাস্টিসহ অন্যান্য অতিথিরা আর মহিলাদের হাতে উপহার তুলে দেন ইকরার ট্রেজারার রোকেয়া খাতুনসহ আগত মহিলা অতিথিরা।

অনুষ্ঠানে নাশিদ পরিবেশন করেন মতিউর রহমান খালেদ এবং শিশু শিল্পী মানহা মাহবুব। মোনাজাত পরিচালনা করেন ইকরার ট্রাস্টি মাওলানা শাহ রেদওয়ানুর রহমান। রাতের খাবার পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। সংবাদ বিজ্ঞপ্তি

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close