নিউজ

ইষ্ট হ্যান্ডস ইণ্টারন্যাশনাল চ্যারিটির ব্যাডমিন্টন টুর্ণামেন্ট সম্পন্ন

লণ্ডন, ২৯ জুলাই : মানবতার কল্যাণে, বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশু কিশোরদের জন্য বিশেষ করে যারা অন্ধ, বোবা, কানে শুনে না, তাদের কল্যাণে অর্থ সংগ্রহর লক্ষ্যে বিলেতের স্বনামধন্য চ্যারেটি সংস্থা ইস্ট হ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির দ্বিতীয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট গত ২৩ জুলাই, রবিবার রেডব্রিজ স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। লণ্ডন ছাড়াও বৃটেনের বিভিন্ন শহর থেকে প্রায় ২২০ জন খেলোয়াড় এই খেলায় অংশগ্রহণ করেন। বিলেতের ইতিহাসে অন্যতম এই বৃহত্তর ব্যাডমিন্টন টুর্নামেন্ট সংস্থাটির চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়াবিদ ও সমাজসেবক সাংবাদিক নবাব উদ্দিনের সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানটি উদ্বোধন করেন সিলেট সিটির নব-নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং রাত ৯ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

গ্রুপ এ তে বিজয়ী হন মকবুল ও অলি জুটি এবং রানার্সআপ জয়নাল ও এরিক জুটি এবং ৩য় স্থান অর্জন করেন দুলাল ও লী জুটি। গ্রুপ বি এন্ড সি তে বিজয়ী হন ওয়াহিদ ও সিরাজ জুটি এবং রানার্সআপ সুমন ও তাহের জুটি এবং ৩য় স্থান অর্জন করেন মাহীদ ও রিয়াদ জুটি। গ্রুপ ডি তে বিজয়ী হন ওয়াহিদ ও নাসির জুটি এবং রানার্সআপ নয়ন ও মারুফ জুটি এবং ৩য় স্থান অর্জন করেন আলি ও হারিস জুটি। স্পেশাল গ্রুপে বিজয়ী হন আলমগীর ও ময়নুল জুটি এবং রানার্সআপ বিলাল ও মুনিম জুটি এবং ৩য় স্থান অর্জন করেন মেহরাজ ও লিয়াকত জুটি। মহিলা গ্রুপে বিজয়ী হন রেন হিউজ ও মারটিল জুটি এবং রানার্সআপ সেজাল ও জলানতা জুটি এবং ৩য় স্থান অর্জন করেন কয়কো ও পুজওয়া জুটি। বিজয়ীদের হাতে ট্রফি, নগদ অর্থ ও গিফট বক্স তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিএর সিনিয়র সহ সভাপতি অলি খান, ট্রাভেল লিংকের মুদির চৌধুরী, গউস উদ্দিন, ক্রীড়াবিদ ও সমাজসেবক মাহিদ চৌধুরী, ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির চেয়ারম্যান সাংবাদিক নবাব উদ্দিন, টুর্নামেন্টের অন্যতম উদ্যোগতা সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সাবেক কাউন্সিলর আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস ব্যাডমিন্টন ক্লাবের সাবেক চেয়ারম্যান বাবলুল হক, ক্রীড়াবিদ ফখরুল ইসলাম, লণ্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক ট্রেজারার সাংবাদিক আ স ম মাসুম, বর্তমান ট্রেজারার সালেহ আহমদ, সাংবাদিক বিশ্বজিৎ, সাংবাদিক এমরান আহমেদ, নাছির উদ্দীন, তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের সেক্রেটারি ফারুক ফুয়াদ চৌধুরী, ট্রেজারার মুহাজ্জেম আহমেদ রিবু, হাবিব আহমেদ, ড. রোয়াব উদ্দিন, হাবিবুর রহমান প্রমুখ। সহযোগিতা করেন মোহাম্মদ ইমন, হাবিব রহমান, বিশ্বদীপ, সোহান ও উজ্জ্বলসহ অনেকে। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার নাজির আহমেদ, দিলোয়ার খান, সানু মিয়া, কাউন্সিলর জামাল উদ্দিন, বিবিসিসির সভাপতি সাইদুর রহমান রেনু, ব্যবসায়ী ও পৃষ্ঠপোষক আবদুল মুমিম লিটন, জামাল খান প্রমুখ।

উল্লেখ্য, ২০২০ সালে আর্ত মানবতার সেবায় ও মানবতার কল্যাণে বিশ্বব্যাপী কাজ করার লক্ষে ইস্ট হ্যান্ডস চ্যারিটি সংস্থা যাত্রা শুরু করেছে। এই চ্যারিটির যাত্রা শুরুর পরই বিশ্বব্যাপী করোনা মহামারী ছড়িয়ে পড়ে। ইস্ট হ্যান্ডস এই বৈশ্বিক সমস্যার মধ্যেও তাদের কার্যক্রম চালিয়েছে অবিরাম।

ইষ্ট হ্যান্ডস গত সাড়ে তিন বছরে ব্রিটেন, বাংলাদেশ, আফ্রিকা ও ইউরোপসহ স্থানীয় ও আন্তর্জাতিক অঙ্গনে অসহায়দের নিয়মিত সহায়তা করে যাচ্ছে। ইস্টহ্যান্ডসের ডোনারদের মধ্যে প্রায় ৫০ শতাংশই শ্বেতাঙ্গ ও অন্যান্য এথনিক কমিউনিটির মানুষ।

বিগত সাড়ে তিন বছরে ইস্ট হ্যান্ডসের সাথে পার্টনারশিপ হয়েছে ন্যাশনাল লটারি, কমিউনিটি ফান্ড, দ্যা আলবার্ট হার্ট ট্রাষ্ট, আমাজন স্মাইল, এনএইচএস ট্রাস্ট ও টাওয়ার হ্যামলেটেসের মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। ইস্ট হ্যান্ডসের কার্যক্রম আরো বড় পরিসরে নেয়ার জন্য ইস্ট হ্যান্ডসের সাথে প্রজেক্ট এম্বাসেডার হিসাবে যুক্ত আছেন সাংবাদিক পলি রহমান। তিনি ইস্ট হ্যান্ডসের দুটি প্রজেক্ট – সেলাই মেশিন ও হুইল চেয়ারের জন্য ফান্ড রেইজিংয়ে নেতৃত্ব দিচ্ছেন।

ইস্ট হ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির সিলেটের নতুন প্রজেক্টসহ সকল কার্যক্রমে সহযোগিতা ও পরামর্শ অব্যাহত রাখার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন ইস্ট হ্যান্ডস চ্যারিটি সংস্থার চেয়ারম্যান ও ট্রাস্টি সাংবাদিক নবাব উদ্দিন। – প্রেস বিজ্ঞপ্তি

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close