নিউজ

যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর পাশে ভয়েস ফর গ্লোবাল  বাংলাদেশীজ

সুরমা ডেস্ক।।যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর সাহায্যে এগিয়ে এসেছে প্রবাসী পেশাজীবীদের অধিকার বিষয়ক সংগঠন “ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ”। সংগঠনটির চেয়ার ড. এম হাসনাত হোসাইনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গত সোমবার যুক্তরাজ্যের চ্যারিটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশনের তহবিলে একটি অনুদান প্রদান করেন। 

সংগঠনটি এর আগে জর্ডান, লিবিয়া, মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশীদের সাহায্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করেছে।‌ এবার তারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর জন্য। রমজানের শেষ সপ্তাহে তারা সদস্যদের মধ্যে তহবিল সংগ্রহের উদ্যোগ নেন এবং মাত্র এক সপ্তাহে তিন হাজার ছয়শ’ পাউন্ড তহবিল সংগৃহীত হয়। এই অনুদান হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের শিক্ষা বিষয়ক নির্বাহী পরিচালক প্রফেসর আব্দুল কাদের সালেহ, পরিচালক (মিডিয়া) আবু তাহের চৌধুরী ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পরিচালক শামসুল আলম লিটন। তারা বাংলাদেশ কমিউনিটির সকলের প্রতি নিজ নিজ উদ্যোগে যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীর পাশে সাহায্য নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান। 

আল খায়ের ফাউন্ডেশনের সামনে প্রতিনিধিদল

আল খায়ের ফাউন্ডেশনের কর্মকর্তারা ভয়েস অল বাংলাদেশীজ ও বাংলাদেশ কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং এ ধরনের সহায়তা অব্যাহত রাখার অনুরোধ জানান। তারা বলেন, ফিলিস্তিনের রাফায় তাদের নিজস্ব তিনটি পাবলিক কিচেন রয়েছে। যেখান থেকে প্রতিদিন শত শত পরিবারকে খাবার সরবরাহ করা হচ্ছে।  প্রতি সপ্তাহে সাহায্য বাহি লরি যাচ্ছে সেখানে এবং ৫০ এর অধিক কর্মী জীবনের ঝুঁকি নিয়ে সেখানে নিয়মিত কাজ করে চলেছেন। সম্প্রতি তাদের একজন  কর্মী তার পরিবারের সকল সদস্যকে হারিয়েছেন। সবার সহায়তা অব্যাহত থাকলে সেখানে তাদের কার্যক্রম আরও সম্প্রসারিত করা হবে বলে কর্মকর্তারা জানান।

Tags
Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close