কমিউনিটি নিউজ

ব্রাডফোর্ডে মাত্র ১৯ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশী তরুণ কাউন্সিলর নির্বাচিত

॥ সুরমা প্রতিবেদন ॥

লণ্ডন, ৩ মে: মাত্র ১৯ বছর বয়সে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে কাউন্সিল নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন এক ব্রিটিশ-বাংলাদেশী তরুণ। ২ মে, বৃহস্পতিবার অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে হেভিওয়েট লেবার পার্টি এবং কনজার্ভেটিভ পার্টির প্রার্থীদের হারিয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ইসমাইল উদ্দীন নামের এই তরুণ। 

ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড ডিস্ট্রিক্ট কাউন্সিল নির্বাচনে ব্রাডফোর্ড-৩,৪ (Bowling & Barkerend) এলাকার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

জানা গেছে, লিডস ইউনিভার্সিটির পলিটিক্যাল সাইন্সে অধ্যায়নরত ইসমাইল উদ্দীন সাম্প্রতিক ফিলিস্তিন ইস্যুতে আন্দোলন করে স্থানীয়ভাবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। 

নির্বাচিত হওয়ার পর বাবা জমির উদ্দীন ও চাচা শামীমের সাথে ইসমাইল

ইসমাইল উদ্দীনের বাবা ব্রাডফোর্ডের বাসিন্দা, এখানকার বাংলাদেশী কমিউনিটির সুপরিচিত ব্যক্তিত্ব জমির উদ্দীন লণ্ডন বাংলা প্রেসক্লাবের একজন লাইফ মেম্বার এবং বিভিন্ন সামাজিক ও দাতব্য সংস্থার সাথে জড়িত। বাংলাদেশে তাদের বাড়ী সিলেটের বিশ্বনাথ থানা সদরের কারিকোনা গ্রামে। 

উল্লেখ্য, এবার পুরো বৃটেনের মধ্যে বয়সের দিক থেকে সম্ভবত ইসমাইল উদ্দীন দ্বিতীয় কনিষ্ঠ জনপ্রতিনিধি যিনি মাত্র ১৯ বছর বয়সে কাউন্সিলর নির্বাচিত হলেন। সর্বকনিষ্ঠ হলেন পিটারবারা থেকে নির্বাচিত ১৮ বছর বয়সী ডেইজি ব্লেইকমোর নামের এক তরুণী। তবে তিনি অবশ্য লেবারের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close