নিউজ

ভোটকেন্দ্রের সামনে কুকুর রোদ পোহাচ্ছে: ড. মঈন খান

আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ প্রক্রিয়ায় আমরা আন্দোলনে করে যাবো

ঢাকা অফিস।। রোববার দুপুরে গুলশানে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির প্রবীণ এই সদস্য। তিনি আরো বলেন, সারাদেশে ত্রিশ চল্লিশ হাজার কেন্দ্র ভোটার শুন্য রয়েছে। মঈন খান বলেন, সরকারের সাজানো নির্বাচনের নাটক (৭ জানুয়ারী) মঞ্চস্থ হচ্ছে। গত এক বছর ধরে যে কথাটি আমরা বলে আসছিলাম বাংলাদেশের জনগণ এই সরকারকে বর্জন করেছে। সেই কথাটি আজকে নির্বাচন বর্জনের মাধ্যমে জনগণ দেশে এবং বিদেশে সবার সামনে প্রমাণ করে দিয়েছে। 

তিনি বলেন, সকাল থেকে হাজার হাজার নয়, লক্ষ লক্ষ ছবি এখন পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় আপনারা দেখেছেন। সরকারের নিবার্চনী নাটকের রহস্য সারা বিশ্বের কাছে উন্মোচিত হয়েছে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ভোট শুরু হওয়ার আগে বিভিন্ন ভোট কেন্দ্রের ছবি আমরা সংগ্রহ করেছি। ভোট কেন্দ্রগুলো যে শুধুমাত্র ভোটার শুন্য কেবল মাত্র তাই নয়, মজার বিষয় হচ্ছে অতিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি যেখানে আমরা দেখেছিলাম ভোটাররা ভোট দেয় না। কুকুর-বিড়াল ভোট দেয়। আজকে অবাক বিষয়ে আমরা লক্ষ্য করেছি বাংলাদেশে বিগত ১০ বছরে সরকার এদেশের গণতন্ত্রকে এমন পর্যায়ে নিয়ে গেছে আজু শত শত ভোট কেন্দ্র শুন্য সেখানে একজন ভোটার নাই। আর বিভিন্ন ভোট কেন্দ্রর সামনে কুকুর রোদ পৌহাচ্ছে। প্রসঙ্গক্রমে তিনি মেরাদিয়া সরকারি প্রাথমিক ভোটকেন্দ্রসহ বিভিন্ন কেন্দ্রের কথা উল্লেখ করে বলেন, এটাই বাংলাদেশে দ্বাদশ পার্লামেন্টারি নির্বাচন নামে যে প্রহসন, সেই প্রহসনের বাস্তবতা। 

কেন্দ্রগুলো ভোটার শুন্য, ঢাকার একটি ভোটকেন্দ্রের সামনে কুকুর রোদ পোহাচ্ছে

সংবাদমাধ্যম ও সংবাদকর্মীদেরে উদ্দেশ্যে মঈন খান বলেন, আপনাদের কাছে একটি মাত্র অনুরোধ আপনারা সরকারের হুমকি-ধামকি এসবের ভয়ে ভীতি না হয়ে যেটা সত্য তা দেশবাসি ও বিদেশীদের সামনে উদ্ভাসিত করুন।

এক প্রশ্নের জবাবে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, সীমিত কিছু সংখ্যক ভোট কেন্দ্রের সামনে কিছু কিছু লোক দাড় করিয়ে রেখেছে। এটা দেখলে বোঝা যায় তারা ভোটার নয়। তারা এই সরকার এবং তাদের অঙ্গ সংগঠন যারা রয়েছে তারা ভয়ভীতি, হুমকি-ধামকি কিংবা ভবিষ্যতের কোনো রকম লোভ দেখিয়ে কেন্দ্রের সামনে লোক দাড় করিয়ে রেখেছে। এটা নির্বাচনের সাজানো নাটক। এর মাধ্যমে হয়ত সরকার নিজেদের প্রতারিত করতে পারবে কিন্তু জনগনকে পারবে না।

তিনি বলেন, সরকারের পরিণতি হচ্ছে সরকার মিথ্যাকে শুধু প্রচার করছে না। আজকে  সরকার তাদের কথাবার্তায় এটাই প্রমাণিত হচ্ছে তারা নিজেরাই সেই মিথ্যাচারকে বিশ্বাস করে নিয়েছে এবং এর যে আলামত এই খুব খারাপ এটা বলার অপেক্ষা রাখে না। দেশে এবং বিদেশে সারা বিশ্বে মিডিয়ায় এটা প্রকাশ করে দিয়েছে এই নির্বাচন একটা ভূয়া নির্বাচন। 

অপর প্রশ্নের জবাবে মঈন খান বলেন, আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণ প্রক্রিয়ায় আমরা আন্দোলনে করে যাবো। মানুষকে বলবো আমরা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাই। গণতেন্ত্রর নামে কোনো ভূয়া, মেকি কোনো সিস্টেমে আমরা বিশ্বাস করি না। এই সরকার যা করছে তা হচ্ছে গণতন্ত্রের একটা ভান করছে। এই সরকার গণতন্ত্রের ভান ধরা একটা সরকার। গণতন্ত্রের ভান ধরে যে সরকার থাকে তারা স্বৈরাচারী সরকারের চেয়ে অনেক বেশি ভয়ংকর। 

তিনি বলেন, জনগণকে শুধু বিএনপির পক্ষ থেকে নয় ৬২টি দল আমরা যারা এই প্রহসনের নির্বাচন বর্জন করেছি তাদের পক্ষ থেকে বাংলাদেশের মানুষকে স্যালুট জানাই। বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য কোনো দিন আপোস করেনি এবারও করবে না। বিএনপির এই নেতা বলেন, এক লক্ষ মামলা ৫০ লক্ষ নেতাকর্মীকে আসামী করা হয়েছে। আমার একটি প্রশ্ন পৃথিবীতে দুশোর মত দেশ আছে সেখানে এরকম কোনো ঘটনা দেখাতে পারবেন?

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close