নিউজ

যুক্তরাজ্যে জুয়াকের নির্বাচন ও নতুন কমিটি

জুবায়ের বাবু সভাপতি, ইফতেখার আহমেদ সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবদুল্লাহ্ ইনান

১৫ই অক্টোবর রবিবার যুক্তরাজ্যের লন্ডন এন্টারপ্রাইস একডেমির মিলনায়তনে জাঁকজমক ভাবে অনুষ্ঠিত হলো যুক্ররাজ্যে বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের একমাত্র নিবন্ধিত সংগঠন, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যালুমনি এসোসিয়েশন ইন ইউকে (জুয়াক)-এর চতুর্থ নির্বাচন ও সম্মেলন।

জুয়াকের বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি, বিবিসি’র সাবেক খ্যাতিমান সাংবাদিক মাসুদ হাসান খানের সভাপতিত্বে ও জাহানারা আক্তার সিমলার উপস্থাপনায় সম্মেলনে জুয়াকের বিভিন্ন কার্যক্রম এবং পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন রেজাউল করিম, সাহিত্য পাল, সামিনা আক্তার, আফিয়া নার্গিস, জুবায়ের বাবু, সৈয়দ আবদুল্লাহ্ ইনান সহ জুয়াকের সদস্যবৃন্দ। বিকালে নির্বাচনী পর্বের সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার দিলরুবা বেগম (ব্যাচ ৮, রসায়ন)। নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করেন নির্বাচন কমিশনার মোহাম্মদ নুরুল মঈন (ব্যাচ ১৬, দর্শন) এবং আনিস জামান (ব্যাচ ২৭, পরিসংখ্যান) । জুয়াকের শতাধিক সদস্যের উপস্থিতিতে জুয়াকের কার্যনির্বাহী কমিটির এর ২১ পদের জন্য ২১টি মনোনয়নপত্র জমা পড়ায় প্রধান নির্বাচন কমিশনার সকলকে বিজয়ী ঘোষণা করেন। বিজয়ী প্রার্থীরা হলেন জুবায়ের বাবু (দর্শন বিভাগ ২১তম ব্যাচ) সভাপতি, সহ-সভাপতি পদে: মো: রেজাউল করিম (পদার্থ বিজ্ঞান বিভাগ ১১তম ব্যাচ), কামাল মুস্তফা (ইংরেজী বিভাগ ১৪তম ব্যাচ), সাহিত্য পাল (ইতিহাস বিভাগ ১৫তম ব্যাচ), সামিনা আক্তার (সরকার ও রাজনীতি বিভাগ ১৭তম ব্যাচ), ইফতেখার আহমেদ (অর্থনীতি বিভাগ ২০তম ব্যাচ) সাধারণ সম্পাদক পদে: গোলাম কিবরিয়া (ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ ২২তম ব্যাচ), সহ-সাধারণ সম্পাদক পদে:
মো: আবু তৈয়ব (সরকার ও রাজনীতি বিভাগ ২১তম ব্যাচ), জাহানারা আক্তার সিমলা (ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ ২৪তম ব্যাচ), সাংগঠনিক সম্পাদক পদে: সৈয়দ আবদুল্লাহ্ ইনান (ইংরেজী বিভাগ ২৪তম ব্যাচ), কোষাধ্যক্ষ পদে:
মো: আলী (পরিসংখ্যান বিভাগ ৩৫তম ব্যাচ), দপ্তর সম্পাদক পদে: মিশকাত চৌধুরী (গণিত বিভাগ ১৬তম ব্যাচ), প্রচার & যোগাযোগ সম্পাদক পদে:
ফারিয়ার নাওমি আঁচল (বায়োটেকনলজি ও জেনেটিক প্রকৌশল বিভাগ ৪০তম ব্যাচ), আইন ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক পদে: রেজুয়ানা শবনম (দর্শন বিভাগ ৩৩তম ব্যাচ), সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক পদে:
মোহাম্মদ খালেদ সাইফুল্লাহ্ পাটোয়ারী (সরকার ও রাজনীতি বিভাগ ২৬তম ব্যাচ), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে: মরিয়ম খানম (ব্যবস্থাপনা বিভাগ ৪৫তম ব্যাচ) নির্বাহী সদস্য পদে : মাসুদ হাসান খান (ইংরেজী বিভাগ ১৫তম ব্যাচ), আতিকুর রহমান জুনেল (নৃবিজ্ঞান বিভাগ ১৯তম ব্যাচ), জসিম রহমান (ইতিহাস বিভাগ ২০তম ব্যাচ), মোর্শেদ আক্তার (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ ২১তম ব্যাচ),সৈয়দা তানজিয়া তানিম (ব্যবসা প্রশাসন বিভাগ ২২তম ব্যাচ)
অনুষ্ঠানে গত ২০২২ সালের ১৬ এবং ১৭ই জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উৎযাপন অনুষ্ঠানটি আন্তর্জান্তিক ভাবে সফল করার জন্য তৎকালীন উৎযাপন কমিটির সভাপতি ড. ওয়াছিউল ইসলাম, জুয়াকের সাবেক সাধারণ সম্পাদক ফারুক খান, জাকির হোসেন, রোজিনা হাফিজ, খালেদ মোহাম্মদ ইবাদ উল্লাহ, যতীশ সাহা, নিগার আহমেদ লিজা, সাহেদা বানু রুপা-কে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
বিদায়ী সভাপতি ও খ্যাতিমান সাংবাদিক মাসুদ হাসান খান, বিজয়ী সভাপতি ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জুবায়ের বাবুর কাছে দায়িত্ব হস্তান্তর করেন এবং জুয়াকের সার্বিক মঙ্গল কমনা করেন।
দিনভর এই অনুষ্ঠানে যুক্ররাজ্যে বসবাসরত বিভিন্ন শহর থেকে সাবেক ছাত্রছাত্রীরা লন্ডনে এসে নির্বাচন ও সম্মলন সফল করেন। বিজ্ঞপ্তি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close