নিউজ

গণ গ্রেফতার-রুহুল কুদ্দুস দুলু ডিবি কার্যালয়ে- ঢাকায় পরিস্থিতি থমথমে

যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেল ঢাকায় আটক

ঢাকা অফিস।।

১৭ অক্টোবর; বুধবার বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে আগের রাতে ঢাকায় গণগ্রেফতার শুরু হয়েছে বলে জানা গেছে।

জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু’কে মঙ্গলবার (১৭ ১৭ অক্টোবর) রাত সাড়ে ১০ টার দিকে তার গুলশানের বাসা থেকে তুলে নিয়ে গেছে পুলিশ। তাঁকে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে নিয়ে গেছে।

যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি গোলাম রাব্বানী সোহেল কাকরাইল বিএনপি অফিসের সামনে থেকে রাত ১১টায় গ্রেফতার করে পুলিশ। এদিকে পল্টন ও আশপাশের আবাসিক হোটেলগুলোতে তল্লাশি চালিয়ে গণহারে গ্রেফতার করা হচ্ছে বলে জানা গেছে।

তাঁতী দলের আহ্বায়ক আটক

জাতীয়তাবাদী তাঁতী দল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ’কে তার শেওড়াপাড়ার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে আজ রাত সাড়ে ১০ টার দিকে আটক করেছে কাফরুল থানা পুলিশ।

বিএনপি চেয়ারপার্সনের প্রেসটীম থেকে শামসুদ্দিন দিদার সুরমাকে জানানো হয়েছে, শুধু আবাসিক হোটেল ছাড়াও ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিনা উস্কানিতে পুলিশ তল্লাশি ও গ্রেফতারের খবর পাওয়া যাচ্ছে।

এদিকে রুহুল কুদ্দুস দুলুর ব্যক্তিগত সহকারী রনি জানান, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ক্যান্সার আক্রান্ত। কিছুদিন আগে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে তিনি দেশে ফিরেছেন। প্রতি সপ্তাহে তাকে কেমোথেরাপি নিতে হয়। এছাড়াও নিয়মিত অন্যান্য ওষুধও খেতে হয়।তার বিরুদ্ধে শতাধিক মামলা থাকলেও তিনি সবগুলোতে জামিনে আছেন। এ অবস্থায় তাকে আটকের ঘটনায় উদ্বিগ্ন পরিবার।

এদিকে  নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের সমস্ত আবাসিক হোটেল, বাসাবাড়ি ও মেসে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বুধবার বিকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিতব্য জনসমাবেশকে ঘিরে এবং নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ও বিভ্রান্তি ছড়াতেই এহেন অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। বর্তমানে নয়াপল্টন ও আশপাশের এলাকায় চরম থমথমে অবস্থা বিরাজ করছে। 

রিজভী”র জরুরী সংবাদ সম্মেলন:
বিএনপির সিনিয়র যুগ্ম- মহাসচিব রুহুল কবির রিজভী”র রাতে এক জরুরী সংবাদ সম্মেলনে অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবী জানিয়ে বলেন, গ্রেফতার নির্যাতনের মাধ্যমে চলমান আন্দোলন দমন করা যাবে না। এসময় মঙ্গলবার রাতে গ্রেফতারকৃতদের তালিকা তুলে ধরেন। এই তালিকায় অন্যান্যের মধ্যে রয়েছেন: যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নাজমুল আলম নাজু, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নেওয়াজ চৌধুরী শাওন ও কালীগঞ্জ স্বেচ্ছাসেবক দলের তোফাজ্জল হোসেন মফা, কালিয়াকৈর স্বেচ্ছাসেবক দলের সরকার তুহীন, কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সেলিম সহ ৫ জন, রাজশাহী জেলা ছাত্রদলের সদস্য সচিব আল-আমীন ও পবা উপজেলা কৃষকদলের নেতা মো: রবিউল ইসলাম, দিনাজপুর জেলা ছাত্রদলের সভাপতি রেজা, ফরিদপুর জেলা বিএনপি সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক আফজাল হোসেন পলাশ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close