নিউজবাংলাদেশ

প্রবীণ শিক্ষাবিদ হুমায়ুন কবিরের ইন্তেকাল

ঢাকা অফিস। বিশিষ্ট শিক্ষাবিদ ক্যাডেট কলেজের প্রবীণ শিক্ষক অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী  রাধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ….  রাজেউন)। তার বয়স হয়েছিল ৯০ বছর।

মরহুমের পারিবারিক  সূত্র জানায়, ‘তিনি সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের  নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’ হুমায়ুন কবির ১৯৬০-এর দশকের গোড়ার দিকে চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজে বাংলা ভাষা ও সাহিত্যের শিক্ষক হিসেবে অধ্যাপনা পেশা শুরু করেন এবং ১৯৯১ সালে কুমিল্লা ক্যাডেট কলেজের জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে অবসরে যান।

তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে এবং বহু সংখ্যক ছাত্র রেখে গেছেন, যারা পরবর্তী জীবনে দেশ-বিদেশে বেসামরিক ও সামরিক বিভিন্ন পেশায় উচ্চ পদে দায়িত্ব¡ পালন করেন।

পরিবারের সদস্যরা জানান, নামাজে জানাজা শেষে তার পৈতৃক নিবাস ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়। ঢাকার উত্তরার পাঁচ নম্বর সেক্টর জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এখানে তিনি জীবনের শেষ বছরগুলো কাটান। পরিবারের সদস্যরা মরহুমের রুহের মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close