নিউজ

গুণীজন প্রবীণ সাংবাদিক ফরিদ আহমদ রেজা’র ৭১তম জন্মদিন পালন

সুরমা প্রতিবেদন। গুণীজনকে মরণোত্তর সম্মানিত করার প্রচলিত চর্চা ভেঙে অখণ্ড বাংলাদেশ আন্দোলন লন্ডনে প্রবীণ সাংবাদিক ফরিদ আহমদ রেজা’র ৭১তম জন্মদিন পালন করেছে। সাপ্তাহিক সুরমার প্রধান সম্পাদক, কবি ও প্রাবন্ধিক ফরিদ আহমদ রেজার ৭১তম জন্মদিনে তাঁর উপস্থিতিতে তাকে সম্মাননা প্রদান করা হয়। রবিবার (৩০ জুলাই ‘২৩) লন্ডন বাংলা প্রেসক্লাবে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ’এর চেয়ার ড. হাসানাত এম হোসাইন,এমবিই। সাপ্তাহিক সুরমা সম্পাদক শামসুল আলম লিটন’এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাপ্তাহিক জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশা, সুরমা’র ইংলিশ এডিসনের সম্পাদক সৈয়দ মামনুন মোর্শেদ, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা কমান্ডার ড. এম এ রব ও চ্যানেল এস টিভির প্রতিষ্ঠাতা চেয়ার মাহি ফেরদৌস জলিল।

সাংবাদিকতা, কাব্যচর্চা ও শিক্ষকতার মাধ্যমে ফরিদ আহমেদ রেজা তাঁর কর্মজীবন অব্যাহত রেখেছেন। নানা প্রতিকূলতার মধ্যে সমাজে একজন সৃজনশীল মানুষ সততা ও নিষ্ঠা ধরে রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ফরিদ আহমেদ রেজা সেক্ষেত্রে একটি দৃষ্টান্ত ও অনুপ্রেরণা হয়ে থাকবেন বলে বক্তারা উল্লেখ করেন। তাঁর দীর্ঘজীবন কামনা করে সমাজে শিক্ষা ও সহনশীলতার প্রসারে আরও অবদান রেখে যাবেন বলে সকলে আশা প্রকাশ করেন।  

ফরীদ আহমেদ রেজা’র জীবন ও কর্মের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন শিক্ষাবিদ প্রফেসর আব্দুল কাদের সালেহ। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য ও প্রশ্নোত্তরে অংশ নেন শিক্ষাবিদ শাহ আলম, টাওয়ার হ্যামলেট কাউন্সিল মেয়রের উপদেষ্টা ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ জুবায়ের, প্রাবন্ধিক ও কমিউনিটি অ্যাকটিভিস্ট আহমেদ কুতুব, মাওলানা রফিক আহমেদ, কবি আহমেদ ময়েজ, সাংবাদিক ও কমিউনিটি অ্যাকটিভিস্ট বদরুজ্জামান বাবুল, কবি কাইয়ুম আব্দুল্লাহ, কবি শরিফুজ্জামান, সাংবাদিক ও লেখক মোহিতুর রহমান বাবলু, লণ্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সালেহ আহমেদ,  লণ্ডন বাংলা প্রেস ক্লাবের ইভেন্ট অ্যান্ড ফ্যাসিলিটিজ সেক্রেটারি রেজাউল করিম মৃধা ও সাংবাদিক আমিমুল ইসলাম তানিম প্রমূখ। অনুষ্ঠানে তিন কিশোর ভক্ত আইমান, জিয়ান ও ফারহান তাদের প্রিয়জন ফরীদ আহমেদ রেজাকে জন্মদিনের উপহার প্রদান করেন। সংগীত শিল্পী ও আবৃত্তিকার সোমা দাস ফরীদ আহমেদ রেজা’র কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে সার্বিক সমন্বয়ে ছিলেন  হায়দার খান নান্না।

সাংবাদিক ফরিদ আহমেদ রেজাকে সুরমা পরিৰারের পক্ষ থেকে ফুল ও উপহার দিয়ে স্বাগত জানানো হয়। এছাড়া অন্যান্যের মধ্যে প্রবাসী অধিকার পরিষদের পক্ষ থেকে জামান সিদ্দিকী ও নিরাপদ বাংলাদেশ আন্দোলনের পক্ষ থেকে তরিকুল ইসলামসহ নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। 

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close