নিউজ

ঢাকার কাগজের বিশেষণ-গণতন্ত্রের মাতা খালেদা জিয়া

সুরমা ডেস্ক।

এটা কোনো প্রেসবিজ্ঞপ্তি নয়। সরকার সমর্থক সম্পাদক সাংবাদিক সাইফুল আলম সম্পাদিত অন্যতম প্রধান শীর্ষ সংবাদপত্র দৈনিক যুগান্তরের ২৭ জুলাইয়ের খবরের তারা নিজেদের রিপোর্টে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের মাতা হিসেবে উল্লেখ করেছে। দেড় যুগের বেশি সময় ধরে ঢাকার মূলধারার গণমাধ্যম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতিবাচক খবর ধারাবাহিকভাবে প্রকাশ করেছে।

খালেদা জিয়াকে নিয়ে শাসকদলের রাজনৈতিক বক্তব্য গণমাধ্যমে নিয়মিত খবর হিসেবে প্রকাশ করা হয়েছে। খালেদা জিয়া ও তার পরিবার সদস্যদের চরিত্রহননে অবাধে ব্যবহ্রত হয়েছে ঢাকার গণমাধ্যম।

অবস্থা যাই হোক না কেনো, ঢাকার কাগজের ভাষায় পরিবর্তন বিশেষ পরিস্থিতির ইঙ্গিত বহন করে. এই ইঙ্গিতকে পাঠকরা তাদের নিজস্ব আঙ্গিকে ব্যাখ্যা করবেন। তবে, যে যেভাবেই ব্যাখ্যা করেন না কেনো, গণমাধ্যমের ভাষায় পরিবর্তনকে নানা কারণে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন, এই হচ্ছে আলোচিত এই খবরের শিরোনাম।

খবরে বলা হয়েছে- গণতন্ত্রের মাতা দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বাসায় পরিবারের সদস্যদের নিয়ে ঈদ করবেন। বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক সুদূর লন্ডনে পরিবার ও স্থানীয় নেতৃবৃন্দকে নিয়ে ঈদ করবেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কনিষ্ঠ ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর পরিবারও লন্ডনে ঈদ করবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও ঈদের নামাজ আদায় করে বাবা মায়ের করব জিয়ারত করবেন। ঈদের পরদিন ঢাকায় ফিরবেন। বিএনপি স্থায়ীকমিটি সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন অসুস্থ। উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার শিঙ্গাপুর উদ্দেশ্য রওনা করেছেন। ঈদের নামাজ সেখানে  আদায় করবেন তিনি। মির্জা আব্বাস ও গয়েশ্বর ঢাকায় ডক্টর আব্দুল মঈন খান গ্রামের বাড়ি ঈদ করবেন এরপর ঢাকায় আসবেন। নজরুল ইসলাম খান ঢাকায় ঈদ করবেন। আমির খসরু মাহমুদ দেশের বাহিরে ঈদ করবেন। যতটুকু জানা গেছে লন্ডন হয়ে আমেরিকা জানবেন তিনি। সালাউদ্দিন আহমেদ ভারতে ঈদ করবেন। সেলিমা রহমান ঢাকায় ঈদ করবেন। ইকবাল হাসান মাহমুদ দেশের বাহিরে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও বিএনপি সিনিয়র ও গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করবেন জানা গেছে।

খবরে তারা আরো জানিয়েছে- ঈদের দিন সকাল ১১টা ৩০ মিনিটে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মাজার সূরা ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করবেন বিএনপি স্থায়ীকমিটি সদস্য ও সিনিয়র নেতৃবৃন্দ। এছাড়া ঈদের রাতে স্থায়ীকমিটির সদস্যগণ চেয়ারপার্সনকে শুভেচ্ছা জানানোর কথা রয়েছে।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close