কাউন্ট ডাউন ১০ ডিসেম্বর

নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, দুইজন নিহত, শতাধিক গুলিবিদ্ধ

  • বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান চলছে
  • ফুটপাতে অবস্থান নিয়েছেন বিএনপি মহাসচিব
  • পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ১০ নেতা আটক

লণ্ডন, ৭ ডিসেম্বর: ১০ ডিসেম্বর মহাসমাবেশ উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রায়টকার দিয়ে মুহুর্মুহু টিয়ারশেল, গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। আরও প্রায় ১০ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। নিহত ব্যক্তিদের নাম মকবুল আহমেদ ও রবিন খান বলে প্রাথমিকভাবে জানা গেছে। মকবুল ও রবিনকে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নয়াপল্টন থেকে গুলিবিদ্ধ অবস্থায় ২ জনকে ঢামেকে নিয়ে আসা হয়েছিল। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তিদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

বিএনপির শতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। অনেকেরই পায়ে, হাতে ও বাহুতে গুলি লেগেছে। পুলিশ নয়া পল্টনে বিভিন্ন গলিতে ঢুকে অভিযান চালিয়ে সামনে যাকেই পাচ্ছে তাকেই মারধরের পর ধরে নিয়ে যাচ্ছে। জানা গেছে, বিএনপি নেতা খন্দকার আবু আশফাক, স্বেচ্ছাসেবক দলের আবুল কালাম আজাদ, সাবেক ছাত্রনেতা মেহবুব মাসুম শান্তসহ অসংখ্য নেতাকর্মী সংঘর্ষে আহত হয়েছেন।

এদিকে নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির প্রায় ১০ নেতাকে আটক করা হয়েছে। তাদের মধ্যে, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা মিজানুর রহমান শরিফ এর নাম জানা গেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান চলছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের ভেতরে পুলিশের একটি দল ঢুকে পড়েছে। এরপরই কলাপসিবল গেট বন্ধ করে দেওয়া হয়েছে।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশে পুলিশ বাধা দেওয়ায় কার্যালয়ের মূল ফটকের সামনের ফুটপাতেই অবস্থান নিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close