নিউজ

মা নিখোঁজ হওয়ার পর ১৫টি এতিম হাঁসের বাচ্চা দত্তক নিলো একটি কুকুর

।। মো. কাওছার ।।
লণ্ডন, ২৭ জুলাই : চমৎকার দায়িত্বের সাথে যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ার সীমান্তের মাউন্টফিহ্ব ক্যাসেলে একটি কুকুর (ফ্রেড) পরিত্যক্ত ১৫টি হাঁসের বাচ্চচা দত্তক নিয়েছে।

জানা যায়, ১৫ বছর বয়সী ল্যাব্রাডর এর একটি হাঁস হঠাৎ করে নিখেঁাজ হয়ে যায়। হারিয়ে যাওয়ার সময় তার ১৫টি বাচ্চা রেখে যায়। মাউন্টফি? ক্যাসেলের কমীর্রা খুব চিন্তিত ছিলেন হাঁসের বাচ্চচাদের নিয়ে এবং তারা আশা করেছিলেন হাঁসের মা শীঘ্রই ফিরে আসবে।

হঠাৎ ফ্রেড নামে একটি কুকুর এই ১৫টি হাঁসের বাচ্চাদের সঙ্গ নিয়ে তাদের লালন পালনে ব্যস্ত হয়ে পড়ে। হাঁসদের মা হারিয়ে যাওয়ার পূর্বে ফ্রেড মাঝেমধ্যে হাঁসের বাচ্চচাগুলোকে দেখেশুনে রাখতো। মা হারিয়ে যাওয়ার পর কুকুর (ফ্রেড) তাদের পুরো দায়িত্ব নিয়ে নেয়। এমনকি তাদের সাথে ফ্রেডকে সাঁতার কাটতেও দেখা গেছে।

মাউন্টফিচেট ক্যাসেলের মালিক জেরেমি গোহ্বস্মিথ বলেন, আমার এই কাসেলে বিভিন্ন ধরনের প্রাণী বসবাস করে। একটি কুকুর ১৫টি হাঁস নিয়ে যখন খেলাধুলা করতে আসে আমি তখন অবাক হয়ে চেয়ে থাকি। আমি তাদেরকে সহযোগিতা করি এবং তাদের সাথে আমিও সময় কাটাই। হাঁসের বাচ্চাগুলো ফ্রেড এর পাশে শুয়ে থাকে এবং প্রায় সময় ফ্রেডের গায়ের উপরে উঠে বসে। ফ্রেড এবং তার ১৫টি হাঁসের বাচ্চা নিয়ে খুব আনন্দে দিন কাটায়। এটি দেখার জন্য অনেক প্রতিবেশী এসে ভিড় জমান। প্রতিদিন বিভিন্ন ধরনের কমিউনিটির লোকজন এদেরকে দেখতে আসেন। নতুন মা’কে পেয়ে ব্যাপক খুশি হাঁসের বাচ্চারা।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close