কমিউনিটি নিউজ

সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ ইউকের সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

মাওলানা আব্দুল কাদের সালেহ সভাপতি: মাওলানা হেলাল উদ্দিন সাধারন সম্পাদক: মাওলানা তাজুল ইসলাম ট্রেজারার

।। কে এম আবুতাহের চৌধুরী ।।
লণ্ডন, ৪ আগস্ট : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ ইউকের ত্রি-বার্ষিক সম্মেলন গত ২৯ এপ্রিল বৃহস্পতিবার লণ্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় । সংগঠণের বিদায়ী সভাপতি মাওলানা এ কে মওদুদ হাসানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা রেজাউল করিমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন— শায়েখ মাওলানা আবু সায়ীদ, শায়েখ মাওলানা আব্দুল ক্বাইয়ুম, মাওলানা আব্দুর রহমান মাদানী, মাওলানা এমদাদ রহমান মাদানী ও ইউকে বাংলা প্রেস ক্লাব সভাপতি কে এম আবুতাহের চৌধুরী । সম্মেলনে তিন বছরের কর্ম তৎপরতার রিপোর্ট ও আর্থিক রিপোর্ট প্রদান করা হয় ।

সিলেট আলিয়া মাদ্রাসার ইতিহাস ঐতিহ্য ও সংগঠণের কার্যক্রম নিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন— হাফেজ মাওলানা শফিকুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা জিল্লুর রহমান চৌধুরী, ব্যারিষ্টার আহমদ এ মালিক, মাওলানা রফিক আহমদ রফিক, মাওলানা আবুল হাসনাত চৌধুরী, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা শাহ রেদওয়ানুর রহমান, মাওলানা ইমাদ উদ্দিন, মাওলানা ওলিউর রহমান চৌধুরী প্রমুখ ।

সভায় বক্তারা শত বছরের ঐতিহ্যবাহী সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার উন্নয়নকল্পে বিভিন্ন পরামর্শ ও যুক্তরাজ্যে অবস্থানরত প্রাক্তন সকল ছাত্রকে ঐক্যবদ্ধ করে একটি শক্তিশালী প্লাটফরম গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন ।
সম্মেলনে গোপন ব্যালটের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয় । নির্বাচনে মাওলানা আব্দুল কাদের সালেহকে সভাপতি ,মাওলানা হেলাল উদ্দিনকে সাধারন সম্পাদক ও মাওলানা তাজুল ইসলামকে ট্রেজারার হিসাবে ২০২২-২০২৪ সালের জন্য নির্বাচিত করা হয় । নির্বাচন পরিচালনা করেন -মাওলানা আবু সায়ীদ,শায়েখ আব্দুল ক্বাইয়ুম ও মাওলানা সিরাজুল ইসলাম ।
সম্মেলনে হামদ ও নাতে রাসুল পেশ করেন জনাব গোলাম আম্বিয়া ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close