কমিউনিটি নিউজ

সকল রাজনৈতিক দলের অংশ গ্রহণে এনবিসি ইউকে’র সুষ্ঠ নির্বাচনের দাবি

লণ্ডন, যুক্তরাজ্য: গত ২২ জানুয়ারি ২০২৪ মানবাধিকার সংগঠন নিরাপদ বাংলাদেশ চাই (এনবিসি) ইউকে’র উদ্যোগে বাংলাদেশের প্রহসনের নির্বাচন বাতিল ও শেখ হাসিনার পদত্যাগের দাবিতে পূর্ব লণ্ডনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী বক্তারা বলেন, ৭ই জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সরকারের পাতানো খেলা, যা জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তাই অবিলম্বে এই নির্বাচন বাতিল করে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ও সকল রাজনৈতিক দলের অংশ গ্রহণে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। জনগণের ভোটের অধিকার ফেরাতে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাক্তার শফিকুর রহমানের মুক্তি দিয়ে বাংলাদেশকে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে হবে।

সংগঠনের সভাপতি মুসলিম খানের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারী রায়হান আহমদ এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি আশিকুর রহমান আশিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানাইঘাট উপজেলা জামায়াতে সাবেক সেক্রেটারী সৈয়দ জামাল আহমদ, সিলেট জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মুনিম ও সিলেট মহানগর ছাত্রশিবিরের সাবেক অর্থ সম্পাদক মোঃ ফখরুল আলম। সাবেক ছাত্রদল নেতা, বর্তমান যুক্তরাজ্য বিএনপি নেতা ও মানবাধিকার কর্মী মোহাম্মদ নজরুল ইসলাম, মানবাধিকার কর্মী ই আর আইয়ের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদ, ই আর আইয়ের সহ সভাপতি মোঃ ওসমান গনি, ক্যাম্পেইন সেক্রেটারি যুবদল নেতা রফিকুল ইসলাম।

উক্ত মানব বন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতা আশিকুর রহমান আশিক বলেন, নির্লজ্জ্ব এই হাসিনা সরকারকে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। হাসিনা ভারতের সহযোগিতায় যে ডামি নির্বাচনের আয়োজন করেছে তাতে ভোট কেন্দ্রে ভোটারদের অনুপস্থিতিই বলে দিচ্ছে জনগণ এই স্বৈরাচার, দুর্নীতিবাজ, মানবাধিকার লঙ্ঘনকারী এবং গণতন্ত্রকে হত্যাকারী আওয়ামী হাসিনা সরকারকে আর ক্ষমতায় দেখতে চাচ্ছেনা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা শামিমুল হক, এনবিসি ইউকের সহ-সভাপতি মো: আসয়াদুল হক, আলী হোসাইন, ছাতক উপজেলা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম ন্যান্সি, সেক্রেটারি তাহমিদ হোসেন খান, দীপা বেগম, হানিফ রাব্বানী, সাদিয়া আক্তার প্রমুখ।

এছাড়াও বিভিন্ন মানবাধিকার সংগঠনের কর্মী, বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনের এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের প্রাক্তন নেতাকর্মীদের মধ্যে উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন, মোহাম্মদ মুহিব্বুল্লাহ, মোঃ ওসমান গনি, দীপা বেগম, হানিফ রাব্বানী,মোহাম্মদ ফাহিদুল আলম, মোহাম্মদ মাসুদুল হাসান, মাহমুদ হোসাইন, আব্দুল্লাহ আল জাবের, বুরহান উদ্দিন, আমিনুল ইসলাম সফর, মোহাম্মদ বদরুল ইসলাম ইকবাল হোসেন, মোহাম্মদ কামরুল হাসান রাকিব, মোঃ রোকতা হাসান, মোঃ লিটন আলী মোল্লা, আনোয়ারুল আমিন,তাহমিনা আক্তার, তানভির উর রশিদ, কয়ছর রশিদ প্রমুখ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close