কমিউনিটি নিউজ

যুক্তরাজ্য প্রবাসীর বাবা-মাকে হত্যার চেষ্টা: বিচার দাবী

।। সুরমা ডেস্ক ।।

লণ্ডন, ৯ জুন : জমিজমা সংক্রান্ত কোন্দলের জেরে যুক্তরাজ্য প্রবাসীর বাবা এবং মা দুষ্কৃতিকারীদের হামলার শিকার হয়ে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে শয্যাসায়ী। বৃদ্ধ পিতামাতার উপর দুর্বৃত্তদের এমন ন্যাক্কারজনক ও বর্বরোচিত হামলার প্রতিবাদ এবং বিচার দাবী করেছেন যুক্তরাজ্যবাসী সন্তান। হামলার শিকার হয়ে মারাত্মকভাবে আহত সাবেক সেনা সদস্য শামছুল হক তালুকদার হিরার যুক্তরাজ্যে বসবাসকারী ছেলে মেহেদী হাসান দেশে থাকা তার পিতামাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে অভিযোগ করে হামলাকারীদের গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবী জানানো হয়েছে।

সম্প্রতি লণ্ডনে অনুষ্ঠিত সংবাদ সম্মলনে পিতামাতার উপর দুর্বৃত্তদের বর্বরোচিত হামলার বিস্তারিত বিবরণ তুলে ধরেছেন তাদের সন্তান মেহেদী হাসান। লণ্ডন বাংলা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের জানান, গত ২৮ মে, জমি নিয়ে কোন্দলের জের ধরে, দুস্কৃতিকারীদের হাতে নৃশংস হামলা ও ডাকাতির শিকার হয়েছেন, টাঙ্গাইল জেলার ভূঞাপুরের বাসিন্দা অবসরপ্রাপ্ত সেনা সদস্য তার বাবা শামছুল হক তালুকদার হিরা (৬০) ও তার মা বাহাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা নাজমা খাতুন (৪৫)। হামলার খবর পেয়ে, গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয় হাসপাতাল নিয়ে যান প্রতিবেশীরা। বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন তার বাবা। গ্রামবাসী ও প্রতিবেশীদের হামলার বিষয়ে স্থানীয় থানায় অভিযোগ করার পরও মামলা নিতে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ অসম্মতি জানান বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, তার বার শামছুল হক তালুকদার হিরা একজন সৎ সরকারি কর্মকর্তা হিসেবে এলাকায় সুপরিচিত। শুধুমাত্র সম্পত্তি সংক্রান্ত কারণে দুর্বৃত্তরা তার বাবাকে হত্যার চেষ্টা করা হয় বলে তিনি অভিযোগ করেন। তার অনুপস্থিতির সুযোগ নিয়ে বৃদ্ধ বাবা মায়ের উপর অমানবিক আক্রমণের ঘটনায় তিনি ক্ষুব্ধ ও স্তম্ভিত।

স্থানীয় থানা ও বিভিন্ন সরকারি মহলে আবেদন ও বাংলাদেশী পত্র-পত্রিকায় এ নিয়ে খবর ছাপা হলেও এ নিয়ে বাংলাদেশের পুলিশ কিংবা অন্য কোনো আইন শৃঙ্খলা বাহিনীর কাছ এখনো কোনো আশা অনুরূপ প্রতিক্রিয়া বা অপরাধীদের ধরার কোনো চেষ্টা চোখে পড়েনি বলে অভিযোগ করেন হামলার শিকার পিতামাতার লণ্ডনবাসী ছেলে ব্যবসায়ী মেহেদী হাসান।

সাবেক সেনা সদস্য বাবা ও স্কুল শিক্ষিকা মায়ের উপর এমন হামলায় বিচার ও অপরাধীদের ধরা নিয়ে পুলিশের এই উদাসীনতায় উদ্বিগ্নতা প্রকাশ করে মেহেদী হাসান বলেন, দেশে বসবাসরত আমাদের আপনজন এবং সম্পদের জিম্মাদার সরকার ও প্রশাসন। তাঁর পিতামাতাকে হত্যার উদ্দেশ্যে হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানিয়েছেন তিনি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close