নিউজহোম

মানবাধিকার বিষয়ে আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা-ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি

সুরমা ডেস্ক।।

লন্ডন, ১২ ডিসেম্বর; বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বন্ধে জরুরি পদক্ষেপ নিতে আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ কামনা করে ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করেছে মানবাধিকার সংগঠন জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্স। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গ্লোবাল বাংলাদেশিজ অ্যালায়েন্স ফর হিউম্যান রাইটস এর আহবানে সোমবার (১১ ডিসেম্বর) জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদের পক্ষ থেকে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি প্রদান করেন জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদের সভাপতি শামিমা আক্তার রুবী। এ সময় উপস্থিত ছিলেন ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া ও ফ্রান্স বিএনপি উপদেষ্টা মানিক মিয়া।

পরে মন্ত্রণালয়ের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদের সাধারণ সম্পাদক আল আমীনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সভাপতি শামিমা আক্তার রুবী, ফ্রান্স বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া, প্রবীণ সাংবাদিক এম মান্নান আজাদ, বাগপার কেন্দ্রীয় পরিষদের সভাপতি এডভোকেট আব্দুল্লাহ আল মামুন, ফ্রান্স বিএনপি উপদেষ্টা মানিক মিয়া, সহ সাধারণ সম্পাদক কৃষক আব্দুল কাইয়ুম, সংগঠনের উপদেষ্টা ড. কামরুল হাসান, যুবদল নেতা মাইন উদ্দিন দেওয়ান, সংগঠনের যুগ্ম সম্পাদক মহি উদ্দিন আহমদ, মহিউদ্দিন আহমদ, আলী সুফিয়ান কাউসার, এডভোকেট মামুন, যুবদল নেতা শেখ সেলিম, সাবেক ছাত্রদল নেতা সিয়াম, মোহাম্মদ ওমর, সাব্বির আহম্মেদ, মোহাম্মদ রুবেল, ছাত্রনেতা রবিন আহমেদসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, বিশ্ব মানবাধিকার দিবসে আজকে বাংলাদেশে মানবাধিকার ভূলুণ্ঠিত, মানুষের অধিকার, গণতন্ত্র ও আইনের শাসন কোথাও নেই। বাংলাদেশের মানুষকে অত্যাচার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করছে। বিরোধী দল করার কারণে বাবাকে না পেয়ে মাকে ধরে নিয়ে যায়, ছেলে মেয়েদের ধরে নিয়ে যায়। গত ১৫ বছর ধরে সাধারণ মানুষকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে।বক্তারা আরও বলেন, বাংলাদেশের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় কারাগারে বন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ সকল জাতীয় নেতাদের মুক্তি ও গায়েবি মামলা প্রত্যাহার করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিন। নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন ছাড়া দেশে মানবাধিকার প্রতিষ্ঠিত হবে না। দেশে গণতন্ত্র থাকলে সবার অধিকার তথা মানবাধিকার প্রতিষ্ঠিত হবে ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close