নিউজহোম

মিথ্যা মামলা-হামলা, গ্রেফতার করে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন নস্যাৎ করা যাবে না : ড. মঈন খান

বৃটিশ হাইকমিশনার সারাহ কুকের সাথে বৈঠক 

ঢাকা অফিস।।  বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বৃহস্পতিবার ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনার সারাহ কুকের সাথে বৈঠক করেছেন। বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সকল পক্ষকে সহনশীলতার আহবান জানিয়ে সকল পক্ষকে অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে একযোগে কাজ করতে যুক্তরাজ্য আহবান    জানায়।

বৃহস্পতিবার বিএনপি আহুত অবরোধের তৃতীয় দিনের অবসানের প্রাক্কালে গণমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপির আর পিছে ফেরার সময় নেই। গ্রেপ্তার করে, হুলিয়া দিয়ে আন্দোলন স্তব্ধ করার কোনো সুযোগ নেই। বিএনপির প্রতিটি কর্মীই নেতার ভুমিকা পালন করে এ আন্দোলনে সফলতা আনবে।মঈন খান বলেন, সরকার এখনও জোর করছে, সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। কিন্তু সংবিধানের জন্যেতো জনগণ নয়, জনগণের জন্যে সংবিধান এবং সেই কারণে আমাদের সংবিধান বারবার লিখিত ও পুনর্লিখিত হয়েছে। প্রয়োজনে আবারও তা হবে।

তিনি বলেন, আমরা আমাদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে অটল রয়েছি। দাবি আদায়ে রাজপথে ছিলাম, রাজপথে আছি। জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা-হামলা, গ্রেফতার করে এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে নস্যাৎ করা যাবে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকার গণদাবিকে কোনরকম তোয়াক্কা না করে সংবিধানের দোহাই দিয়ে আবারও একদলীয় সাজানো নির্বাচন করে ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চাচ্ছে। আর এর বিরুদ্ধে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দল এবং জনগণ আজ ঐক্যবদ্ধ।

তিনি বলেন, সরকার আমাদের দাবি আদায়ের শান্তিপূর্ণ কর্মসূচিগুলোতে উস্কানি দিয়ে বিরোধী দলের ওপর দোষ চাপানোর ফন্দি নিয়েছে। এসব ধাপ্পাবাজি দিয়ে এবার দেশে বিদেশে কাউকে আর বিভ্রান্ত করা যাবে না। সরকার পতনের একদফা দাবিতে যে নিয়মতান্ত্রিক আন্দোলন চলছে তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close