কমিউনিটি নিউজ

ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্সের সাউথ ওয়েলস বিজনেস সেমিনার

খালেদ মাসুদ রনি, ২৫ অক্টোবর: যুক্তরাজ্যের ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্সের সাউথ ওয়েলস বিজনেস সেমিনার ২০২৩ সম্পন্ন হয়েছে। ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্সের নেতৃত্বে সাউথ ওয়েলস বিজনেস সেমিনার ও ১ দিনের বিজনেস এক্সপোতে স্থানীয় এবং মূলধারার বিপুল সংখ্যক ব্যবসা প্রতিষ্ঠান অংশ নেয়। আয়োজিত বিজনেস সেমিনারেও অংশ নেয় ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলস, কর্নারস্টোন ফাইনান্স গ্রুপ, ব্রিটিশ আর্মি, পুলিশ ডিপার্টমেন্ট, মার্চেন্ট প্রতিষ্ঠান পেট্যাপ সহ কমিউনিটির নানা স্তরের ব্যবসা প্রতিষ্ঠান। গত মঙ্গলবার (২৪ আগষ্ট) সকাল ১১ টা থেকে শুরু হওয়া এ আয়োজনে উপস্থিত ব্যবসায়ীরা তাদের স্টলে পণ্যের পসরা সাজিয়ে বসেন। নানা অপার নিয়ে আসা স্টল গুলোতে বিভিন্ন জাতির ক্রেতাদের ভীড় ছিলো লক্ষনীয়। গত ১৫ বছর ধরে বাংলাদেশী সহ মূলধারার ব্যবসায়ীদের সাথে কাজ করে আসছে ওয়েলস বাংলাদেশ চেম্বার অফ কমার্স ।

বিকাল ২ টায় শুরু হয় সংক্ষিপ্ত আলোচনা।কার্ডিফ সিটি স্টেডিয়ামে ডব্লিউবিসিসির ডাইরেক্টর জেনারেল ইমতিয়াজ হুসাইন জাকির পরিচালনায় এই সেমিনারের উল্লেখযোগ্য বিষয় নিয়ে কথা বলেন চেম্বারের চেয়ার আব্দুল আলিম। তিনি বলেন, ওয়েলস বাংলাদেশী চেম্বার এবং কমার্স শুরু থেকেই ব্যবসায়ীদের জন্য একটি মাধ্যম হিসেবে কাজ করে আসছে, আড়াই হাজারের বেশী বাংলাদেশী ব্যবসায়ী আছেন ওয়েলসে। ক্যাটারিং সেক্টর ছাড়াও অন্যান্য ক্ষেত্রের ব্যবসায়ীদের একই ছাতার নিচে নিয়ে আসা এবং মূলধারায় পরিচয় করে দিতে কাজ শুরু থেকেই করছে এমনটা জানান চেম্বারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডিলাবর এ হুসাইন।
এতে আরো বক্তব্য রাখেন কর্নারস্টোন ফাইনান্সগ্রুপের সিও হেডেন থমাস, ইউনিভার্সিটি অফ সাউথ ওয়েলসের জোয়ানা স্কেপলহর্ন, ডব্লিউবিসিসির সিও ব্যারিস্টার লুৎফুর রহমান, পে টাপ সিও সাহেদ আহমেদ সহ বিশিষ্টজন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি সাউথ ওয়েলস রিজিওনাল ডাইরেক্টর রেজাউল করিম, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মুক্তার আহমেদ, এক্সেকিউটিভ ডাইরেক্টর শাহ সাফী, রোজিনা আলী, ইয়াহিয়া হাসান, আজিজ চৌধুরীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ব্রেক্সিট এবং কভিড ব্যবসা প্রতিস্টানে যে আঘাত এনেছে তা কাটিয়ে উঠতে না উঠতেই ইউক্রেন রাশিয়া যুদ্ধ শুরু হয়েছে। যার কারণে দ্রব্যের মূল্য বৃদ্ধি, গ্যাস বা ইলেকট্রিকের সীমাবদ্ধতা হাপিয়ে তুলেছে ব্যবসায়ীদের, তাই প্রয়োজন সঠিক নির্দেশনা। এমন পরিস্থিতে এ ধরণের ব্যবসায়িক সেমিনার সময়োপযোগী একটি পদক্ষেপ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close