কমিউনিটি নিউজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আম-জনতা পার্টির আলোচনা সভা

লণ্ডন, যুক্তরাজ্য: গত ৫ অক্টোবর বৃহস্পতিবার পূর্ব লণ্ডনের ‘মেমোল্যান্ড’ এ বাংলাদেশ আম-জনতা পার্টির উদ্যোগে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ বাংলাদেশ ‘শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সততা, নিষ্ঠা ও নিরপেক্ষ ভাবে পরিচালনার জন্য সরকার ও নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানিয়েছে বাংলাদেশ আম-জনতা পার্টি।

আলোচনা সভায় লিখিত বক্তব্যে বাংলাদেশের সকল নাগরিক ও প্রবাসীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এবং সভায় উপস্থিত সকল নেতা-কর্মী ও উপস্থিত অতিথিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে বাংলাদেশ আম-জনতা পার্টির চেয়ারম্যান হাসিব রহমান বলেন, বাংলাদেশের গণতান্ত্রিক চর্চা ও নাগরিকদের ন্যায্য অধিকার অব্যাহত রাখার জন্য বাংলাদেশের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। তাই বাংলাদেশ সরকার ও নির্বাচন কমিশনারের প্রতি বাংলাদেশ আম-জনতা পার্টির সততা, নিষ্ঠা এবং নিরপেক্ষ নির্বাচনের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি। লেজুর ভিত্তিক ও চেতনা বিক্রিত রাজনীতি থেকে বাংলাদেশের সকল নাগরিক মুক্তিচায়। পেশী শক্তির রাজনীতি ও প্রহসন মুলক শাসন ব্যবস্থা থেকে মুক্তি পেতে আজ বাংলাদেশ সহ সমগ্র বিশ্ব এক জাগ্রত জনতা এক চেটিয়া দমন-নিপিড়ন থেকে মুক্তি পেতেই সরকার ও রাষ্ট্র পরিচালনার জন্য নির্বাচন ও নির্বাচন কমিশন গঠিত হয়ে থাকে, যাতে করে জনগন তাদের পছন্দ মত ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারে। বাংলাদেশের সকল নাগরিকদের প্রতি আহ্বান, আপনারা সৎ ও যোগ্য ব্যক্তিকে সমর্থন ও ভোট দিবেন। যারা জনগণের দুঃখ কষ্ট বুঝতে পারে এবং সেই মোতাবেক জনগণের জন্য কাজ করে।

তিনি আরও বলেন, বর্তমান এবং অতীতের সরকার পরিচালনার ক্ষেত্রে আপনাদের হৃদয়ের রক্ত ক্ষরণ হচ্ছে কিন্তু তা প্রকাশ করতে পারছেন না। তাই বাংলাদেশ আম জনতা পার্টি আপনাদের মনের কথা এবং বেদনার অংশীদার একটি রাজনৈতিক সংগঠন। আমরা বাংলাদেশ আম জনতা পার্টি আপনাদের সেবায় নিয়োজিত হয়েছি। আমাদেরকে আপনাদের মূল্যবান ভোট ও সমর্থন দিয়ে বাংলাদেশ আম জনতা পার্টিকে বাংলাদেশ নামক রক্তে ভেজা দেশটিকে পরিচালনা করার দায়িত্ব দিবেন এটা আমার ও আমাদের পার্টির বিশ্বাস। বাংলাদেশের মানুষ আজ পেশী শক্তির কাছে জুলুমের স্বীকার। আমরা সেই গতানুগতিক রাজনীতি থেকে গোটা দেশ বাসীকে মুক্তি দিতে চাই। আজকে বাংলাদেশের মানুষ সঠিক ভাবে নিরাপত্তা চায়। একটি সুষ্ঠু সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা চায়। দুর্নীতি ও শোষন মুক্ত রাষ্ট্র দেখতে চায়, যেখানে সবার অধিকার থাকবে সমান। থাকবেনা কোন ভেদাভেদ ও বৈষম্য।

এরপর তিনি তাঁর দল ক্ষমতায় গেলে ১। আইনের সু-শাসন প্রতিষ্ঠা করা, ২। দেশের সকল মানুষের নিরাপত্তা প্রতিষ্ঠা করা, ৩। শতভাগ শিক্ষা বাস্তবায়ন করা, ৪। নির্ভেজাল খাদ্য নিশ্চিত করা, ৫। দেশের জনগণের নিরাপত্তা প্রদান প্রতিষ্ঠা করা, ৬। অর্থনৈতিক ও দেশের অবকাঠামো উন্নয়ন করা, ৭। বাসস্থান ও চিকিৎসা নিশ্চিত করা, ৮। দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ করা, ১০। শতভাগ শিশু ও বৃদ্ধ ভাতা প্রদান করণ, ১১। দেশের পাচারকৃত সকল টাকা ফেরত আনা এবং তা জনগণ ও দেশের কল্যাণে কাজ করা এবং ১১। মানব অধিকার বঞ্চিত স্বরনার্থীদের তাদের স্বদেশে প্রত্যাবর্তনের কার্যক্রমের মাধ্যমে জনগণের পাশে থাকার অঙ্গীকার করেন।

সবশেষে তিনি বলেন, আমরা বাংলাদেশের আম জনতা পার্টি আপনাদের ভোট ও সমর্থন পেলে ভাতৃত্বময় দেশ ও জাতি উপহার দেওয়ার জন্য নিরলস কাজ করে যাব। জয় হোক বাংলাদেশ সহ সমগ্র বিশ্বের মেহনতি মানুষের, মহান সৃষ্টি কর্তা বাংলাদেশ ও মানুষের কল্যাণে কাজ করার জন্য বাংলাদেশ আম জনতা পার্টির সকল নেতা কর্মীদের কবুল করুন। আমি এবং আমরা আম জনতা পার্টি সকলের সুস্থতা ও সুন্দর জীবন যাপনের কামনা করছি। প্রেস বিজ্ঞপ্তি

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close