নিউজ
Trending

এনএইচএস-এ আপনার চাকরি খুঁজে নিন

User Rating: Be the first one !

রিওয়াডিং এবং স্থতিশিীলতার সাথে র্অথর্পূণ কাজ, র্কমজীবনরে অগ্রগতি এবং চমৎকার সুবধি

এনএইচএস-এ ৩৫০টিরও বেশি বৈচিত্র্যপূর্ণ এবংপুরস্কারমূলক ভূSমিকা বেছে নেওয়ার মতো রয়েছে, প্রত্যেকের জন্য উপযুক্ত চাকরি রয়েছে। স্বাস্থ্যসেবায় সহায়তামূলক কাজ এনএইচএস-এর একটি চমৎকার প্রবেশ দ্বার এবং এটি দীর্ঘ কর্মজীবনের দিকে ধাবিত করে। হাসপাতাল, জিপি প্র্যাকটিস, মানুষের নিজের বাড়িতে বা কমিউনিটিতে কাজ করার মতো বিভিন্ন সুযোগ রয়েছে।
বেতন বৃদ্ধিতে সরকারী বিনিয়োগের কারণে যুক্তরাজ্যের সেরা পেনশন পরিকল্পনাগুলোর একটি হওয়ার পাশাপাশি, এনএইচএস-এ কাজের ভূমিকাগুলো ঈর্ষণীয় এবং প্রায় প্রতিটি ক্ষেত্রেই একটি বর্ণাঢ্য কর্মজীবনের সূচনা করে। এনএইচএস এখন ব্যাপক পরিসরে বিভিন্ন পদে নিয়োগ করছে, যার মধ্যে রয়েছে এন্ট্রি লেভেল হেলথ কেয়ার সাপোর্ট ওয়ার্কার্স, ডিগ্রি লেভেল নার্সিং এবং অ্যালাইড হেলথ প্রফেশনালস এবং পুরো ইংল্যাণ্ডজুড়ে আরো অনেকগুলো পদ।
প্রফেশনাল এবং কেয়ার রোলের জন্য যোগ্যতা অর্জন, প্রশিক্ষণ এবং ডেভেলাপের জন্য অনেক সুযোগ এখানে রয়েছে। একটি ইন্সপায়ারিং টিমের অংশ হওয়ার জন্য এবং অত্যন্ত ফলপ্রসূ দীর্ঘ কর্মজীবন শুরুর জন্য এটি একটি বিশেষ সুযোগ।

লিড প্রফেশনাল: তানজ রায়জ একজন নাসিং, মিডওয়াইফারি এবং অ্যালাইড হেলথ প্রফেশনাল এডুকেটর (এফএইচইএ)

তানজ রায়জ-এর বয়স ৩২। তিনি তার বাবাকে হারিয়েছিলেন ১০ বছর বয়সে। তার মা একজন ইমিগ্র্যান্ট যার যতেœ বেড়ে ওঠেন তিনি।
“আমি শেফিল্ডে জন্মগ্রহণ করেছি, তবে আমার বাবার মৃত্যুর পর আমরা লিডসে চলে আসি। এটি একটি কঠিন সময় ছিল আমাদের জন্য। সিঙ্গেল মাদার হওয়ার কারণে আমার মা অনেক সামাজিক নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছিলেন এবং আমি ও আমার ভাইবোনদের মধ্যে একটি ধারণা হয়েছিল যে বাবাকে ছাড়া বৃহত্তর কমিউনিটিতে আমরা স্বীকৃত নই।”
“আমার বাবা ৩০ বছর বয়সে হার্ট অ্যাটাকের কারণে মারা গিয়েছিলেন। তিনি মাঝারি গড়নের ছিলেন, এবং যদিও তার পরিবারে হৃদরোগের প্রবণতা ছিল, তবুও এত অল্প বয়সে এর আগে কেউ মারা যায়নি। আমি স্বাস্থ্যসেবায় আসার প্রধান কারণ আমার বাবা।”
“হাই স্কুলে আমি একজন সাধারণ ছাত্রী ছিলাম, চাকরি বা পেশা হিসেবে কী করতে চাই আমি তা জানতাম না। এ-লেভেলে আমি মোটামোটি একটি রেজাল্ট করতে সক্ষম হয়েছিলাম এবং তারপর কলেজে ভর্তি হই।”
“কলেজ থেকে অল্প দূরেই ছিল একটি লার্নিং ডিসেবিলিটি স্কুল যেখানে আমি কিছু ইয়ুথ ওয়ার্ক এর কাজ করেছি। অনেক পেডিয়াট্রিক ও প্রাপ্তবয়স্ক নার্সের সাথে আমি কাজে ঝাঁপিয়ে পড়ি যারা স্পেশাল নিডস শিক্ষার্থীদের দেখাশোনা করত।”
“সে সময় নার্সিংয়ের প্রতি আমার ভালবাসা তৈরী হয়, আমি আমার টিউটরদের কাছে সহযোগিতা চাইতে গিয়েছিলাম। আমি নার্সিংয়ে ক্যারিয়ার গড়তে সহায়ক হওয়ার জন্য জীববিজ্ঞান নিয়েছিলাম।”
“একজন নার্স হওয়াটা সত্যিই আমি উপভোগ করেছি। ক্লিনিক্যাল পরিবেশ এবং আমার রোগীদের সাথে সম্পর্ক গড়ে তোলার সুযোগটি আমি বেশ পছন্দ করতাম।”
“সবচেয়ে রিওয়ার্ডিং দিকটি আসলে অন্য একটি স্বাস্থ্যসেবা পেশার চেয়ে বেশি ছিল, আর এটি হলো আপনি কীভাবে একজন ব্যক্তির ‘অসুস্থ যাত্রার’ অংশ হয়েছেন এবং তাকে সাড়িয়ে তুলতে সহায়তা করেছেন সে বিষয়টি।”
“নার্সিংয়ে আপনি আপনার রোগীদের জন্য একটি নিরাপদ আশ্রয়স্বরূপ – আপনি আপনার রোগীকে প্রথমে সেখানে রাখেন, এবং তাদের সাথে আপনার সম্পর্কটি সত্যিই অনন্য। আপনি তাদের আত“ীয় নন, তবুও সেই মুহুর্তে আপনি তাদের সবচেয়ে কাছের মানুষ এবং নিরাপদ একজন ব্যক্তি।”
“এনএইচএস-এ অগ্রগতির জন্য অনেক সুযোগ রয়েছে”। ১৩ বছর ধরে একজন নার্স হওয়ার পাশাপাশি তানজ লিডস হাসপাতালের ট্রাস্টের একজন ক্লিনিক্যাল শিক্ষক এবং রিক্রুটমেন্ট ও এডুকেশনের ন্যাশনাল পলিসি ও স্ট্রেটেজির একজন সার্ভিস লিড হিসেবে রয়েছেন।
“কেউ এনএইচএস-এ আপনার ক্যারিয়ার তৈরি করে না – আপনি যা চান তা তৈরি করুন, নিজেকে বিকাশের জন্য এখানে প্রচুর সুযোগ রয়েছে। আমরা আমাদের লোকদের জন্য বিনিয়োগ করতে চাই – সর্বোপরি আমাদের রোগীরাও স্থানীয় কারো কাছ থেকে সেবা পেতে চায় যাদের সাথে তারা সম্পর্ক তৈরি করতে পারবে।”
“এনএইচএস এডুকেশন লিড হিসেবে আমার ভ‚মিকার একটি অংশ হল লোকদের এপ্রেন্টিসশিপে সহযোগিতা করা।”
“আমি বঞ্চিত এলাকার স্কুলে যাই যেখানে অনেক বেশি জাতিগত সংখ্যালঘু শিক্ষার্থী আছে যারা আমার এবং আমার ক্যারিয়ার যাত্রার সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে; এবং?স্বাস্থ্যসেবায় কাজ করার বিষয়ে পিতা-মাতাদের ধারণা আমার বেড়ে ওঠার সময় যেমন ছিল তার তুলনায় ব্যাপকভাবে পরিবর্তিত হয়েছে।”
“স্বাস্থ্যসেবার ক্ষেত্রে আপনি সত্যিই উপভোগ করেন এমন কিছু থাকবে এবং কিছু ক্ষেত্রে এতটা বেশি না হলেও এর সব কিছুই আপনাকে তৈরি করার জন্যে এবং আপনি এখানে যে পথেই যান না কেন অগ্রগতির যথেষ্ট সুযোগ রয়েছে।”

  • সেপ্টেম্বর ২০২০ সাল থেকে একটি নতুন অফেরতযোগ্য প্রশিক্ষণ অনুদানের সুযোগ রয়েছে।
  • নার্সিং এবং?মিডওয়াইফারি কোর্সের জন্য?প্রতি শিক্ষাবর্ষে কমপক্ষে ৫০০০ পাউন্ড এবং যোগ্য শিক্ষার্থীদের জন্য প্রতি শিক্ষাবর্ষে আরও ৩০০০ পাউন্ডের তহবিল রয়েছে।
  • নতুন প্রারম্ভিক বেতন এবং সুবিধা সহ:
  • নার্সিং: ২৮৪০৭ ব্যান্ড ৫ এ একজন নতুন যোগ্য নার্স হিসাবে।
  • স্বাস্থ্যসেবা সহায়তা কর্মী: ২২৩৮৩ প্রারম্ভিক বেতন উপার্জন করুন।
  • অন-কল, ওভারটাইম বা কর্মঘন্টার বাইরে কাজ করার জন্য অতিরিক্ত অর্থ উপার্জনের সুযোগও থাকতে পারে।
  • যুক্তরাজ্যের সেরা পেনশন স্কিমগুলোর একটি হওয়ায় আপনার পেনশন সুবিধার খরচ মেটাতে সাহায্য করার জন্যে আপনার নিয়োগকর্তা আপনার বেতনের অতিরিক্ত – ২০.৬ শতাংশ সমতুল্য অবদান রেখে দিবে যা থেকে আপনি ভবিষ্যতে উপকৃত হবেন।
  • কর্মজীবনে অগ্রগতির জন্য দুর্দান্ত সুযোগ।
  • সুস্থতা সহায়তার মধ্যে রয়েছে ওয়েলবিং গার্ডিয়ান্স এবং কর্মীদের নিরাপদ ও সুস্থ রাখার নির্দেশিকা।

আরও জানতে ‘NHS Careers‘ ভিজিট করুন:
www.healthcareers.nhs.uk

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close