নিউজ

ব্রিটিশ দম্পতি আর্থার ও ওয়েন্ডি যে কারণে যোগ দেন সমাবেশে-

।। মিনহাজুল আলম মামুন ।।

লন্ডন, ৩০আগস্ট: রোড ফর ডেমোক্রেসিতে বেশ কয়েকজন ব্রিটিশ নাগরিককে অংশ নিতে দেখা যায়। এদের মধ্যে “আর্থার ” ও “ওয়েন্ডি” দম্পতির কথা উল্লেখযোগ্য। উভয়েই শিক্ষক। পেশাদার দুজন শিক্ষক একটি কর্ম দিবসে কাজ ফেলে দূরের দেশ বাংলাদেশকে নিয়ে আয়োজিত সমাবেশে কেন তারা যোগ দিয়েছিলেন সেটা জানতে চাওয়া হয় তাদের কাছে। তারা খুলে বলেছেন যোগদানের কারণ। প্লে কার্ড হাতে দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলেন ডাউনিং স্ট্রিটের সামনে।  

মি. আর্থার জানান, ২০০৩ সাল তিনি কয়েক বছর  বাংলাদেশে শিক্ষকতায় যুক্ত ছিলেন।ঢাকায় নেতৃস্থানীয় ইংলিশ মিডিয়াম প্রতিষ্ঠান “ঢাকা ইন্টারন্যাশনাল স্কুলে” অংক ও বিজ্ঞানের শিক্ষক ছিলেন তিনি। ওয়েন্ডি পেশায়  শিক্ষক হলেও তিনি ঢাকায় শিক্ষকতা করেননি, তবে বাংলাদেশ সম্পর্কে তার ধারণা রয়েছে বলে জানালেন । 

তারা  বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’কে চিনেন জানেন। ওয়াকিবহাল আছেন বর্তমান  বাংলাদেশের সামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে। তাই গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে ২৯ আগষ্ট লন্ডন বিএনপির গণপদযাত্রায় হাজার হাজার মানুষের সাথে তারাও শামিল হয়েছিলেন। 

পদযাত্রা শেষে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ নং ডাইনিং স্ট্রিটএর সামনে বেগম জিয়ার মুক্তি ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের প্ল্যাকার্ড হাতে দাঁড়ানো আর্থার ও ওয়েন্ডি দম্পতির সাথে কথা বলেছেন সে সময়কার রাষ্ট্রপতির(২০০৩) প্রেস সচিব ও বর্তমান ইংল্যান্ড প্রবাসী সিনিয়র সাংবাদিক সাপ্তাহিক সুরমা সম্পাদক শামসুল আলম লিটন। 

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close