নিউজ

রিপনের কিডনি প্রতিস্থাপনে ১৬ আগস্ট চ্যানেল এস-এ চ্যারিটি আপিল

  • লন্ডন বাংলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে সহযোগিতা কামনা।

লণ্ডন, যুক্তরাজ্য: একজন রিপন দে আজ বড় অসহায়,  কাঁদছে তাঁর শিশু সন্তান, কাঁদছে তাঁর স্ত্রী। দুটি কিডনিই তাঁর কাজ করেছেনা। দরকার অন্তত ৫০ হাজার পাউন্ড। প্রবাসী বালাগঞ্জ—ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতি ও প্রবাসী বালাগঞ্জ—ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট-এর আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত স্ংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়।

স্ংবাদ সম্মেলনে বলা হয়, সিলেট জেলার ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের ভুদরপুর গ্রামের রিপন দেব আজ দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত। তিনি  ভারতের বিভিন্ন হাসপাতালে  অনেক দিন ধরে চিকিৎসা নিচ্ছিল। বর্তমানে তার অবস্থা খুবই সংকটাপন্ন। ডাক্তাররা বলেছেন তার দেহের দুটি কিডনি নষ্ট হয়ে গিয়েছে। কিডনি প্রতিস্থাপন ছাড়া রিপনকে আর বাঁচানো যাবে না।

লন্ডন বাংলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট-এর সাবেক চেয়ারপারসন রবিন পাল। লিখিত  বক্তব্য রাখেন  প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির বিদয়ী সেক্রেটারী শেখ আব্দুল কদ্দুছ । বক্তব্য রাখেন আদর্শ উপজেলা সমিতির নব নিবাচিত সভাপতি রশিদ আহমদ, এডুকেশন ট্রাস্ট-এর  সেক্রেটারী নাজমুল ইসলাম. সাবেক চেয়ারপারসন গোলাম কিবরিয়া, সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমদ, সমিতির সাবেক সেক্রেটারী মশিউর রহমান মসনু, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সেক্রটারী তাইসির মাহমুদ, সাবেক সেক্রেটারি  মুহাম্মদ জুবায়ের , ট্রাস্ট-এর  সাবেক সেক্রেটারী তাজির ঊদ্দিন মান্নান, সাবেক ট্রেজারার আনসার আলী, কমিঊনিটি নেতা আবুল কালাম সেতু  ও শোভাংসু ধর।

উল্লেখ্য চ্যানেল এস-এ আগামী ১৬ আগস্ট বুধবার এ নিয়ে একটি লাইভ চ্যারিটি এ্যাপিল অনুষ্ঠিত হবে। নিচের অ্যাকাউন্টে ডোনেশন নেয়া হবে।

Account details:

Probashi Balagonj osmani nagar (A) upozila Shomity

Acc no: 42251787

SC: 40-25-27

Ref: save Ripon

লিখিত ব্ক্তব্যে বলা হয, রিপন দেব বৃটেনে বেশ কিছুদিন ছিল, এখানে থাকা অবস্থায় যাহা রোজগার করেছিল বেশ কয়েকবার ভারতের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে সব কিছু খরচ করে এখন নিঃস্ব হয়ে গিয়েছে। সহায় সম্পদ বলতে এখন আর তার কাছে তেমন কিছু নেই। কিডনি প্রতিস্থাপন করতে ডাক্তাররা ৬০/৭০ লক্ষ টাকা লাগবে বলে তাহাকে জানিয়েছে। বর্তমানে তার কাছে তার মায়ের পেনশনের দশ লক্ষ্য টাকা নিয়ে কিডনি প্রতিস্থাপনের জন্য দেশে বিদেশে মানবিক সাহায্যের জন্য সমাজের বিত্তশালী বিবেকবান সমাজহিতৈষীদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে। ইতিমধ্যে দেশে বিদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিপন দেবের স্ত্রী তার স্বামীর জীবন বাঁচানোর করুন আর্তনাদ দেখে অনেকের মনে দাগ লেগেছে। রিপন দেব এক সময় গরীব অসহায় মানুষকে সাহায্য করেছে আজ সে এবং তার পরিবার রিপনের জীবন বাঁচানোর জন্য সকলের দরবারে হাত পেতে বসে আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রকাশিত হওয়ায় হৃদয়বান মানবতার ফেরিওয়ালা অনেকেই অনেকের অবস্থান থেকে যে যা পারে তাই নিয়ে পরিবারটির পাশে দাঁড়াচ্ছে। তাই এখনও যারা সমাজে বিত্তশালী দানশীল রয়েছেন এই সংবাদটি যাদের কাছে গিয়ে পৌঁছেনি আমি সকলের প্রতি আকুল আহবান জানাচ্ছি আসুন আমরা সবাই মিলে যে যা পারি তাই নিয়ে অসহায় সহজ সরল রিপন দেবের পাশে দাঁড়িয়ে তার দেহে কিডনি প্রতিস্থাপনে সহযোগিতা করে একটি জীবন রক্ষা করি। শুধু রিপন দেব নয়, রিপন দেব বাচঁলে একটি পরিবার বাঁচবে তার দুধের শিশু বাচ্চাটি ও পিতৃহারা হবে না। বাচ্চাটিও আশার আলো দেখতে পাবে। আপনাদের কাছে আকুল আবেদন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে আপনারা এই সংবাদটি দেশ ও বিদেশের সর্ব স্তরের মানুষের কাছে পৌছে দেবার চেষ্টা করবেন। প্রেস বিজ্ঞপ্তি

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close