কমিউনিটি নিউজ

২৪ জুন ‘প্ল্যানিং বাই শেখস’র আয়োজনে মে ফেয়ার ভেন্যুতে ঈদ গালা ২০২৩

।। সুরমা ডেস্ক।।

লণ্ডন, ৯ জুন: আগামী ২৪ জুন শনিবার পূর্ব লন্ডনের মে ফেয়ার ভেন্যুতে ঈদুল আযহা উপলক্ষে ঈদ গালা ২০২৩ নামে ঈদ মেলার আয়োজন করেছে ‘প্ল্যানিং বাই শেখস’। ঈদ মেলা উপলক্ষে গত ৮ জুন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ‘প্ল্যানিং বাই শেখস’ এর ডিরেক্টরস ও কর্মকর্তারা।

“প্ল্যানিং বাই শেখস” এর ম্যানেজিং ডাইরেক্টর ব্যারিস্টার শেখ মাহারিন শওকত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন। এ সময় পাশে উপস্থিত ছিলেন ’প্ল্যানিং বাই শেখস’ এর হেড অব মিডিয়া এন্ড মার্কেটিং কিশোয়ার মুনিয়া এবং হেড অবপ্রমোশন শাহনাজ শিমুল।

লিখিত বক্তব্যে শেখ মাহারিন শওকত বলেন, আইন পেশা এবং আইন বিষয়ক পড়াশোনার পাশাপাশি ছোটবেলা থেকেই জনসামাজিক এবং জনকল্যাণমূলক কাজের পরিবেশে আমার বেড়ে ওঠা। সেখান থেকে মূলত বিভিন্ন সামাজিক কাজে জড়িত থাকা এবং সক্রিয়ভাবে ভূমিকা রাখার ইচ্ছা। সেই ইচ্ছা থেকেই যারা স্বল্প পরিসরে ব্যবসা করেন বা করতে চান এবং সামাজিক এবং পারিবারিক উন্নয়নে ভূমিকা রাখতে চান তাদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করি ২০১৯ সালে। আর সেই প্ল্যাটফর্মটির নাম দেই ‘প্ল্যানিং বাই শেখস’। এই ‘প্ল্যানিং বাই শেখস’ এর আয়োজনে ২০১৯ সালে আমরা ‘ঈদ গালা’ এবং ‘বসন্ত বিলাস’ নামে দু’টি বড় ইভেন্টের আয়োজন করি। এছাড়া বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে ভিক্টোরিয়া কার্নিভাল নামে ২০২০ ও ২০২১ সালে দু’টি ইভেন্টের আয়োজন করি। ওই ইভেন্টগুলোতে প্রায় ৭০ থেকে ৮০ টি স্টলের মাধ্যমে সমাজের বিভিন্ন শ্রেনীর মানুষ আয়ের নতুন মাধ্যমে ভীষন উদ্দীপনা পায়। শুরু থেকেই আমাদের যাত্রার মূল লক্ষ্য ছিল সমাজে নারীদেরকে প্রতিষ্ঠা করতে কিছুটা অবদান রাখা। অল্প সময়ের মধ্যেই আমাদের ওই ফ্ল্যাটফর্ম সমাজের অনেক মানুষের ব্যবসায়িক উন্নয়ন এবং আয়ের মাধ্যম হয়ে দাঁড়ায়।

তিনি আরও বলেন, “প্লানিং বাই শেখস” মূলত ছোট-বড় অনলাইন উদ্যোক্তাদের জন্য তিনদিন ব্যাপী ইনডোর মেলার আয়োজন করে, যা বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা পায়। বাংলাদেশের প্রায় ২০টিরও বেশি সফল মেলার মাধ্যমে “প্ল্যানিং বাই শেখস” অর্জন করেছে মানুষের আস্থা, ভালোবাসা এবং খ্যাতি। তারই ধারাবাহিকতায় দেশের সীমানা পেরিয়ে “প্ল্যানিং বাই শেখস” প্রথমবারের মতো আন্তর্জাতিক অঙ্গনে মেলার আয়োজন করেছে। বাংলাদেশের আস্থাকে পুঁজি করে ‘প্ল্যানিং বাই শেখস’ ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে আগামী ২৪ শে জুন শনিবার চেডওয়েল হিথের মে-ফেয়ার ভ্যানুতে (পোস্ট কোড: জগ৬ ৪ইউ) আয়োজন করেছে ‘ঈদগালা ২০২৩’। মেলা চলবে দুপুর বারোটা থেকে রাত ৯ টা পর্যন্ত। মেলায় প্রবেশ একদম ফ্রি, সারাদিনব্যাপী উৎসবমুখর পরিবেশে চলবে ঈদের কেনাকাটা। মেলায় থাকবে শাড়ি, সালোয়ার-কামিজ, গয়না, কসমেটিক, সুগন্ধি, ইসলামিক পোশাক, খাবার, মেহেদিসহ বাচ্চাদের বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। এছাড়া যে কোন ব্যবসায়ি দোকান বরাদ্দ করতে পারবেন। মেলার ভ্যানুর আশেপাশে প্রায় ৭৫০ টি ফ্রি গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা আছে। পাবলিক ট্রান্সপোর্টেরও রয়েছে সুব্যবস্থা। যারা স্টল বরাদ্দ করবে তাদের জন্য রয়েছে বিভিন্ন আকর্ষণীয় সুযোগ। তাদের ব্যবসাকে আরও বড় করার সুযোগ পাবে তাদের প্রতিষ্ঠানের পরিচয় তুলে ধরে এবং এক্সক্লুসিভ ফটোশুট করতে পারবে তারা। আর মেলায় আগত ব্যবসায়ী, দর্শক ও ক্রেতাদের জন্য থাকবে সবচেয়ে আকর্ষনীয় র‌্যাফেল ড্র এবং পুরস্কার।

তিনি আশা করেন, এবার মেলাতেও অংশগ্রহণকারী সকল বিক্রেতা নারী উদ্যোক্তা এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো উপকৃত হবেন। অনলাইনে গড়ে ওঠা ব্যবসাগুলোকে তাদের কাছে একটি মজবুত আস্থার স্থান গড়ে নিবে এবং মেলায় আগত দর্শনার্থীরাও পরিবার পরিজন নিয়ে ঈদের উৎসবের মেতে উঠবেন। ব্রিটিশ বাংলাদেশিদের এই আয়োজন সফল করতে তিনি গণমাধ্যমের কর্মীদের সহযোগিতা কামনা করেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close