কাউন্ট ডাউন ১০ ডিসেম্বর

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস রাত তিনটায় ‘গ্রেফতার’

লণ্ডন, ৯ ডিসেম্বর: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে রাত তিনটার দিকে তাদের নিজ নিজ বাসা থেকে তুলে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ।

জানা গেছে, ডিবির কর্মকর্তারা ‘উপরের নির্দেশ’ আছে বলে তাদেরকে তুলে নিয়ে গেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে তার স্ত্রী রাহাত আরা বেগম গণমাধ্যমকে জানান, তাদের বললাম আপনারা এসেছেন কেন, তারা বলেছেন উপরের নির্দেশে এসেছি। তাদের একটই কথা উপরের নির্দেশে নিয়ে যাচ্ছি। কার নির্দেশে নিয়ে যাচ্ছে এটা বলেনি। তিনি বলেন, মির্জা ফখরুল রাতেই বাসায় এসেছেন। শরীর বেশ খারাপ। যে কাপড়-চোপড় পরা ছিলেন সেভাবেই এসে ঘুমিয়ে গেছেন। কয়টার দিকে নিয়ে যাওয়া হয়েছে- এমন প্রশ্নে রাহাত আরা বেগম বলেন, ওরা আসছে রাত ৩টায়। সাড়ে ৩টার মধ্যে বের হয়ে গেছে। চার-পাঁচটা গাড়ি নিয়ে রাত ১০টা থেকেই ওরা নাকি এখানে টহল দিচ্ছে। আগে থেকেই হয়তো তাদের গ্রেফতার করার পরিকল্পনা ছিল। রাত ৩টার দিকে দরজা খুলতে বলে। রাস্তার আলো বন্ধ করে দিয়েছে। ফখরুলকে নিয়ে যাওয়ার পর আর কোনো যোগাযোগ হয়েছে কি না- এমন প্রশ্নে তিনি বলেন, না আর কোনো যোগাযোগ হয়নি। ওষুধ নিতে আসছিল। ওষুধটা নিয়ে চলে গেছে।

বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ডিবি অফিসে নেওয়া হয়েছে।’

বিএনপির অফিশিয়াল ফেসবুকে এ গ্রেপ্তারের খবর জানিয়ে বলা হয়েছে, ‘দিনের আলোয় মিথ্যা সমঝোতার কথা বলে রাতের আঁধারে হানাদার আল বদরদের মতো আচরণ করা সরকারের এহেন কর্মকাণ্ডের জন্য তাদের ধিক্কার জানাচ্ছি।

প্রসঙ্গত, শুক্রবার মধ্যরাতে কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজের মাঠ পরিদর্শন শেষে বাসায় ফেরেন মির্জা আব্বাস। বাসায় যাওয়ার আগে সাংবাদিকদের তিনি বলেছিলেন, ‘দুইটা মাঠ দেখেছি। স্থায়ী কমিটির সঙ্গে আলাপ করে পরবর্তীতে সিদ্ধান্ত জানাব। কোথাও নিরাপদ নয় বিএনপি কর্মীরা। সিদ্ধান্ত নিতে পারছি না।’

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close