নিউজ

‘লাল পতাকা’ পত্রিকার সম্পাদক বদিউল আলমের মৃত্যুতে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শোক

লাল পতাকা পত্রিকার সম্পাদক, ভাসানী অনুসারী ও প্রবীণ সাংবাদিক বদিউল আলম শুক্রবার (১ লা এপ্রিল) ভোর ৫ টায় চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার ১৫ নং ছনহরা ইউনিয়নের আলমদার পাড়া গ্রামে নিজ বাড়ীতে বার্ধক্যজনিত রোগে মৃত্যুবরন করেন (ইন্নালিল্লাহি- রাজিউন)। মৃত্যুকালে তাঁহার বয়স হয়েছিলো ৮৮ বছর।

সাংবাদিক বদিউল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী ও পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু।

শোক বার্তায় নেতৃদ্বয় উল্লেখ করেন যে, ” লাল পত্রিকার সম্পাদক ও মওলানা ভাসানীর একান্ত সহচর, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য, প্রবীণ সাংবাদিক বদিউল আলমের মৃত্যুতে পাকিস্তান, বাংলাদেশের প্রতিবাদী সংগ্রামী রাজনীতিবিদের উজ্জল অধ্যায়ের সমাপ্তি হলো। তিনি ছিলেন সৎ, নির্লোভ, পরোপকারী সাধারন মানুয়ের পক্ষে প্রতিবাদী কন্ঠের অনন্য দৃষ্টান্ত। ৭ দশক জুড়ে তিনি দরিদ্র কৃষক, শ্রমিক,ভূমিহীন, দিনমজুরের পক্ষে আমৃত্যু আন্দোলন ও প্রতিবাদ করে গেছেন।গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত এই শোক বার্তায় আরও বলা হয়, সাংবাদিক বদিউল আলম ঐতিহাসিক কাগমারী সম্মেলনে মওলানা ভাসানীর সাথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। শ্রমজীবী মানুষের পক্ষে তাঁর সম্পাদনায় ‘লাল পতাকা‘ পত্রিকা ইতিহাসের স্বাক্ষী হয়ে তিনি মানুষের মনে আজীবন বেঁচে থাকবেন। তাঁর মৃত্যুতে একটি নক্ষত্রের পতন হলো।

শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান”। সূত্র- সংবাদ বিজ্ঞপ্তি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close