নিউজ

করনা মহামারীতে ১.৩ মিলিয়ন পাউণ্ড অর্থ সমমান সহায়তা প্রদানকারী ব্রিটিশ বাংলাদেশী হারুনের ব্যবসায়ীক সাফল্য

লণ্ডন, ৮ সেপ্টম্বর : হারুন দানিছ একজন ব্রিটিশ বাংলাদেশী তরুন উদে‍্যাক্তা যিনি প্রতিষ্ঠা করেছেন ত্বক ক্লিনিক স্কিন হেইচ কিউ। শুরুতে হারুনের ব্যক্তিগত উদ্দেশ্য ছিল মানুষকে নিজের ত্বকের ব্যাপারে আনন্দিত করা। এই ধারণাই পরবর্তীতে তাকে অপারেশনবিহীন স্কিন কেয়ার মার্কেটে প্রবেশ করায় এবং সাশ্রয়ী মূল্যে ত্বকের চিকিৎসা মানুষের দোর গড়ায় পৌঁছে দেবার প্রেরনা যোগায়। যার জন্য তিনি পুরো ভিন্ন আঙ্গিকে এই স্কিন কেয়ার ক্লিনিকের শাখা ছড়িয়েছেন যেখানে জিম ষ্টাইল মেম্বারশীপের আদলে ভিন্ন বয়সী সাধারণ মানুষ স্কিনের যত্নে অত্যন্ত ভাল মানের সেবা পেতে পারেন আর তার মাধ্যমেই স্কিন হেইচ কিউ প্রসাধনী শিল্পে ভিন্ন মাত্রা যোগ করে। ইউকে স্কেল আপ ইন্সটিটিউটের তথ্য মতে মাত্র তিন বছরে হারুন তার প্রতিষ্ঠান স্কিন হেইচ কিউকে বৃটেনের টপ ১℅ ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। আন্তর্জাতিক ভোক্তা রিভিউ সংস্থা ট্রাস্ট পাইলট রেটিং (৪.৫ স্টার) সমৃদ্ব গুণগত মান ও লোকমূখে প্রচারিত সুনাম স্কিন হেইচ কিউ ক্লিনিক গুলোর সাফল্যে পরিপূর্ণতা এনে দিয়েছে। হারুন তার এ ব্রান্ডের সফলতায় উচ্চাসিত। নতুন নতুন সেবা গ্রহীতারাও তাদের শহরে ক্লিনিকের শাখা বৃদ্ধির আহবান জানাচ্ছে সেই সাথে নতুন উদ্যোক্তারা কিভাবে এই ব্রাণ্ডের সাথে সমৃক্ত হয়ে সফলতার পথ অনুকরণ করবে সেই প্রশ্নই করছে।

ত্বক ক্লিনিক স্কিন হেইচ কিউ

হারুন এই সেবা প্রদানে ত্বক সমস্যায় ভুক্তভোগী হাজার তরুণ তরুণীর মনের বিষাদ দূর করে আত্নবিশ্বাসী করে তুলেছেন। প্রায় অর্ধশতাধিক সদস্য সংখ্যায় ” স্কিন কেয়ার চ্যাম্পিয়ন নামে একটি বিশেষ টিম গঠন করেছেন যারা নিরলসভাবে ব্রান্ডটির সাথে সম্পৃক্ত থেকে কাজ করে যাচ্ছেন। বর্তমানে ইউকে তে ৫ টি ক্লিনিক কার্যক্রম চালাচ্ছে এবং নতুন আরো ৫টি ফ্রাঞ্চাইজ ক্লিনিক চালু হতে যাচ্ছে। সেক্ষেত্রে সরকারও বিভিন্ন ক্ষেত্রে এই আইডিয়াকে সহযোগিতা করছে এবং সসম্প্রসারণে সরকারের নির্ধারিত দপ্তর সহায়কের ভূমিকা পালন করছে যার মাধ্যমে কর্মসংস্থান ও নতুন প্রজন্মের প্রশিক্ষণ সুবিধা বৃদ্ধি পাবে।
হারুণ বলেন “ইউকে ছাড়াও ইউরোপ, এশিয়ায় এমনকি বাংলাদেশেও ফ্রাঞ্চাইজের পরিকল্পনা রয়েছে। যদি কোন বাংলাদেশি উদ্যেক্তা পৃথিবীর যে দেশেই বসবাস মরেন না কেন এই ইন্ডাস্ট্রিতে যুক্ত হতে চাইলে স্কিন হেইচ কিউ এর সাথে যোগাযোগ করলে বিস্তারুত তথ্য সহজেই জানিয়ে দেওয়া সম্ভব হবে।”

ব্যবসায়ীক সফলতার পাশাপাশি হারুন উদারতার এক উজ্জ্বল দৃষ্টান্ত। গোটা দেশ যখন কভিডের প্রকোপে বিপর্যস্ত আর এই মহামারিতে নিজের জীবন বাজি রেখে কাজ করেছেন আমাদের ফ্রন্টলাইন কর্মজীবিরা। এই তালিকায় ডাক্তার নার্স ও এন হেইচ এস কর্মীরা ছাড়াও রয়েছেন লরি ড্রাইবার, সুপার মার্কেটের কর্মীরা । সেই সব বীরদের জন্য স্কিন হেইচ কিউ এর মাধ্যমে ১.৩ মিলিয়ন লাউন্ডের সমমান অর্থের ফ্রী ফেসিয়াল দেবার প্রতিশ্রুতি দিয়েছেন। যেটি শারিরীক ও মানষিকভাবে তাদের উপর ইতিবাচক প্রভাব ফেলবে এবং যার তাৎক্ষনিক প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় নামের তালিকাভুক্তিতে।     

ব্যবসার এই অগ্রগতিতে হারুন এ বছর গ্রেট বৃটিশ এন্ট্রপ্রনার এওয়ার্ড ও লয়েডস ব্যাংক ন্যাশনাল এওয়ার্ডে বর্ষসেরা উদ্যোক্তা এবং মর্যাদাপূর্ণ গ্রয়িং বিজনেস এওয়ার্ডে তার প্রতিষ্ঠান স্কিন হেইচ কিউ ইয়াং কোম্পানি অফ দ্যা ইয়্যার ক্যাটাগরিতে ফাইনালিস্ট হিসেবে জায়গা করে নিয়েছেন। তাছাড়াও সম্প্রতি সহ লেখক হিসেবে ইংরেজী ভাষায় প্রকাশিত হারুনের বই “ফ্রাঞ্চাজিং ফ্রীডম” আম্যাজনে প্রকাশের মাত্র ১ দিনের মাথায় ইউকে এবং আমেরিকায় বিক্রির ক্ষেত্রে শীর্ষ তালিকা দখল করে নেয়।  

তিনি তার এই সফলতায় পূরো বাংলাদেশী কমিউনিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলের নিকট দোয়া ও সহযোগীতা কামনা করেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close