কমিউনিটি নিউজ

সৈয়দপুর শামছিয়া সমিতি লণ্ডনের সভায় গ্রামের একটি প্রাচীণ মসজিদ পুনঃনির্মাণ বিষয়ে আলোচনা

লণ্ডন, ৮ মার্চ : ঐতিহ্যবাহী সৈয়দপুর গ্রামের প্রাচীনতম সৈয়দ শামছুদ্দীন (রহ.) দরগাহ জামে মসজিদ পুনঃনির্মাণে সম্মিলিত উদ্যোগ গ্রহণ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গত ৪ মার্চ, সোমবার বিকাল ৮ ঘটিকায় পূর্ব লণ্ডনের আরিয়ানস রেষ্টুরেন্টে সৈয়দপুর শামছিয়া সমিতি লণ্ডনের দ্বায়িত্বশীলদের সভায় এবিষয়ে বিস্তারিত আলোচনাপূর্বক কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

সংগঠনের সভাপতি আহমদ কুতুবের সভাপতিত্বে ও সৈয়দ জিল্লুল হকের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তালাওয়াত করেন মাষ্টার সৈয়দ শহীদুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন যথাক্রমে- সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য মাওলানা সৈয়দ সালেহ আহমদ, দ্বীনি শিক্ষা ও আরবি গ্রামার শিক্ষার উস্তাদ মুহাম্মদ রফিকুল বারী, সৈয়দ শহীদুল ইসলাম, জিল্লুল হক, সৈয়দ মারুফ আহমদ খোকন, সৈয়দ আমিরুল ইসলাম আনা, মাওলানা সৈয়দ সিরাজুল ইসলাম, সৈয়দ শফর আলী, সৈয়দ আশহাদ মিয়া, সৈয়দ হাবিবুর রাহমান শিশু, সৈয়দ সুহেল আহমদ, সৈয়দ মদব্বির আহমদ সাহাদ, সৈয়দ মুফতি আহমদ, এডভোকেট সৈয়দ আলী আশরাফ রুমী, সৈয়দ হামজা মিয়াসহ আরো অনেকে। বিস্তারিত আলোচনায় উঠে আসে মসজিদকে সংস্কার করে দৃষ্টিনন্দিত করা, পুনঃনির্মাণের ব্যায় ও ডিজাইন, রাস্তা-ঘাট ও টয়লেটকে আধুনিক করে গড়ে তুলা।

৩ ঘন্টা ব্যাপী দীর্ঘ আলোচনায় সিদ্ধান্ত হয় যে- (১) মাজিদ কমিটি ও মাসজিদের নীতি নির্ধারণের সাথে সম্পৃক্ত নেতৃবৃন্দ এবং প্রাবাসে বসবাসকারী নেতৃস্থানীয় মুরুব্বিদের সম্মতির ভিত্তিতে শীঘ্রই মাসজিদের কাজ শুরুর উদ্যোগ নেয়া। (২) সৈয়দপুর শামছিয়া সমিতি লণ্ডনের নেতৃবৃন্দদেরকে যুক্তরাজ্যের বিভিন্ন শহরে সৈয়দপুরের সংগঠনগুলো ও নেতৃস্থানীয় মুরুব্বিদের সাথে যোগাযোগ করে নিরপেক্ষ ব্যানারে এবিষয়ে আলোচনা করার ব্যবস্থা করা।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close