নিউজহোম

সোসাইটি অফ ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

লন্ডনের আইকনিক হাউস অফ কমন্স হলে গত ২৬মে দ্য সোসাইটি অফ ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সঙগঠনের সাধারণ সম্পাদক  মোহাম্মদ নুরুল গাফফার সংগঠনটির বিস্তারিত কর্মকাণ্ড তুলে ধরেন যা উপস্থিত সদস্যদের মধ্যে প্রশংসিত হয় l সাধারণ সভায় কোষাধক্ষ্য জেসমিন আক্তার ২০২১-২২ আর্থিক বছরের আয় বিবরণী তুলে ধরেন এবং তা গৃহীত হয় । সঙগঠনের সভাপতি দেওয়ান মাহদী সবাইকে স্বাগত  জানিয়ে বলেন, “আজকে আমাদের সকল সদস্যের জন্য একটি বিশেষ মর্যাদাপূর্ণ দিন, আমরা আজকে ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সে আমাদের আইন পেশায় নিয়োজিত ব্রিটিশ বাংলাদেশীদের অসামান্য  অর্জন তুলে ধরতে পারছি ।’’  তিনি এই বৈঠকে নবপ্রবর্তিত ‘প্রেসিডেন্টস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড’ পুরস্কার ঘোষণা দেন।

ভাইস প্রেসিডেন্ট ফরিদা হাকিমের সঞ্চালিত এজিএমে শুভেচ্ছা বক্তব্য রাখেন  সিনিয়র সলিসিটর এহসানুল হক, তাজ উদ্দিন শাহ এবং নাজির আহমেদ। তারা সবাই বিগত বছরগুলিতে সঙগঠনের অর্জনগুলি তুলে ধরেন এবং বর্তমান কমিটির সাফল্যের ভূয়সি প্রশংসা করেন।

বর্তমান কমিটির চারজন বিশিষ্ট সদস্য মাহাদী হাসান, শাবলুল হক,তাহমিনা কবির এবং  ইমরুল শেখ তাদের পেশাগত কৃতিত্ব এবং সঙগঠনের কার্যক্রমে অসামান্য অবদানের জন্য নতুন প্রবর্তিত প্রেসিডেন্টস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড দ্বারা স্বীকৃত হয়েছেন।

প্রেসিডেন্টের এডভাইজার মাসুদ চৌধুরী এবং বর্তমান কমিটির সদস্য জাহির আশহাজ, শাহ্ মিসবাহূর রহমান, আমেনা হক, আব্দুল হালিম সরকার, গণি উল্লাহ, কাহার চৌধুরী, গোলাম জিলানী মাহবুব, শহিদুল ইসলম, সাব্বির আহমেদ, রায়হান  আহমেদ এবং ফজলে এলাহী কে সংগঠনটির  সাফল্যের পিছনে তাদের মেধা, অক্লান্ত পরিশ্রম এবং প্রচেষ্টার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ।

এজিএমের পর ব্রিটিশ বাংলাদেশি আইন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি যুক্তরাজ্যের বিচার বিভাগ এবং সলিসিটর রেগুলেশন অথরিটি’র অংশগ্রহণে একটি জমকালো নৈশভোজ অনুষ্ঠিত হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিচারক বেলায়েত হোসেন, এসবিবিএস-এর সিনিয়র পৃষ্ঠপোষক শ্যন হিউজ, সলিসিটর রেগুলেশন অথরিটি’র ডাইভারসিটি অ্যান্ড ইনক্লুশন প্রধান রাসেল ক্যাম্পবেল, ফার্স্ট-টায়ার ট্রাইব্যুনালের (আইএসি) আবাসিক বিচারক মিসেস সুলতানা তাফাদার কিউসি, বিচারক খাতুন স্বপ্নারা, এম্প্লয়মেন্ট আপীল ট্রাইব্যুনালের সভাপতি বিচারপতি আখলাক চৌধুরী । মূল প্রবন্ধ উপস্থাপন করেন সলিসিটর রেগুলেশন অথরিটি’র এর জেনারেল কাউন্সেল জুলিয়েট অলিভার।

দ্য সোসাইটি অফ ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস যুক্তরাজ্যের অন্যতম পেশাদার  আইনজীবীদের সংস্থা, যা আইন পেশায় নিয়োজিত ব্রিটিশ বাংলাদেশিদের পেশাগত উন্নয়ন ও প্রাতিষ্ঠানিক যোগাযোগের লক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।

যুক্তরাজ্যে বসবাসরত বিশিষ্ট আইনজীবী, সাংবাদিক, এবং বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close