নিউজ

জমজমাট আয়োজনে সম্পন্ন তৃতীয় আরতা এওয়ার্ডস

লণ্ডন, ৬ অক্টোবর : প্রতিবারের ধারাবাহিকতায় এবারও জমজমাট আয়োজেন সম্পন্ন হয়েছে তৃতীয় আরতা এওয়ার্ডস। এ্যাশিয়ান রেস্টুরেন্ট এণ্ড টেকওয়ে এওয়ার্ড (আরতা)-এর সূচনা হয়েছিলো লণ্ডন ওটু ইন্টারকন্টিনেন্টাল হোটেলে। গত ২ অক্টোবর, রোববার ৩য় এওয়ার্ডের মাধ্যমে আরতা ফিরে এলো আপন ঠিকানায়। বৃটেনের বিভিন্ন প্রান্থ থেকে আসা রেস্টুরেটার্স, ইণ্ডাস্ট্রি নেতৃবৃন্দসহ বিশিষ্টজনের উপস্থিতিতে টেমসপারের দৃষ্টিনন্দন হোটেলে পুরো আয়োজন ছিলো জমজমাট। আরতা ন্যাশনাল চ্যাম্পিয়ান এওয়ার্ড লাভ করেছে ইংল্যাণ্ডের হার্টফোড শায়ারের রুবি রেস্টুরেন্ট। আরতা কৃতপক্ষ দাবী করেন এই ট্রফি হচ্ছে ইন্ড্রাস্ট্রির এওয়ার্ড জগতে সবচেয়ে ব্যতিক্রম। ৫০ হাজার পাউণ্ড মূল্যের সোনা খচিত ট্রফি হাতে পেয়ে এর ডিরেক্ট আবদুর রহমান উৎফুল্ল হয়ে বল্লেন, এই এওয়ার্ড আমি আমার সুপ্রিয় কাস্টমারদের নিবেদিত করছি। আর আমার এই সাফল্যের পেছনের কারিগর আমার পিতা ও পরিবারকে স্মরণ করছি। এছাড়া নিজেদের ঐতিহ্য বজায় রেখে উন্নত ও বৈচিত্রময় খাবার পরিবশন করে আমরা কাস্টমারদের মন জয় করছি।
বিবিসি নিউজ প্রেজেন্টার সামান্তা সিমন্দ-এর পাশাপাশি এবার উপস্থাপনায় ছিলেন বিশ্বখ্যাত মেজিশিয়ান পল মার্টিন। পল ইতিমধ্যে প্রয়াত রাণী এলিজাবেতসহ পুরো রাজকীয় পরিবারের উপস্থিতিতে উইণ্ডসর ক্যাসলে এক অনুষ্ঠানের মাধ্যমে আলাদা খ্যাতি পেয়েছেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন আরতা ফাউণ্ডার ও শেফ অন লাইনের সিইও মোহাম্মদ মুনিম সালিক।

অনুষ্ঠানে ন্যাশনাল চ্যাম্পিয়ান অব দ্য চ্যাম্পিয়ান্স ছাড়াও ১৮টি রিজিওয়াল রেস্টুরেন্ট অব দ্য ইয়ার এওয়ার্ড ঘোষনা করা হয়। এছাড়া বিভিন্ন রিজিওনে শেফ অব দ্য ইয়ার এবং রিজিওনাল টেকওয়ে সম্মাননা প্রদান করা হয়।
এওয়ার্ড বিজয়ী রেস্টুরেন্টগুলো হলো, নর্দান আয়ারল্যাণ্ড-এ নিউ ডেলি, স্কটল্যাণ্ডে স্পাইস তান্দুরি, ওয়েলস-এর গ্রেণ্ড সুলতান, নথ ইস্টে দ্য বাইন ইন্ডিয়ান কুজিন, নর্থ ওয়েস্টে মিলরো বালতি,ইস্ট মিডল্যাণ্ডে আশিয়ানা ইন্ডিয়ান এন্ড বাংলাদেশী রেস্টুরেন্ট, হাটফোর্ডশায়ারে রুবি, ইস্ট এনগ্লিয়ায় পিপাসা, এসেক্স-এ বৃটিশ ইন্ডিয়ান রেস্টুরেন্ট, সাউথ ইস্টে তারানা বার এণড্ গ্রিল রেস্টুরেন্ট, সারে রিজিওনে তারানা লিং ফিল্ড,সাউথ সেন্ট্রালে রাধুনি, সাউথ ওয়েস্টে এলকম তান্দুরি, নর্থ লণ্ডনে বেলিফ রেস্টুরেন্ট, সিটি এণ্ড ইস্ট লণ্ডনে বেংগল টাইগার,সাউথ লণ্ডনে ইণ্ডিয়ান রুম এবং ওয়েস্ট লণ্ডনে মাদুস অব মেইফার।
অনুষ্ঠানে অন্যতম আকর্ষন ছিলেন বৃটিশ এশিয়ান সুপরিচিত সঙ্গীত শিল্পী নাবিদ কুনদো। এছাড়া বিভিন্ন পর্যায়ের বেশ কিছু সেলিব্রেটিও এওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেন। অনুষ্ঠানে সম্প্রতি মৃত্যু বরনকারী বৃটিশ কারী এওয়ার্ডের ফাউণ্ডার ইনাম আলী এমবিই সহ ইণ্ডাস্ট্রির কয়েকজন প্রয়াত নেতাকে স্মরণ কওে বক্তৃতা করেন আরতা এম্বেসেডার জাকির খান। অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন কনফেডারেশন অব বৃটিশ ইণ্ডাস্ট্রিজ এর সাবেক প্রেসিডেন্ট লর্ড কিরন বিলোমোরিয়া, ইঊকে বিসিসিআই’র চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই, টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলার সাফি আহমদ, স্কটিস পালামেন্ট মেম্বার ফয়সল চৌধুরী এমবিই এবং আরতা এওয়ার্ডের প্রধানমত সহযোগি ওয়ার্ক পারমিট ক্লাউডের ফাউন্ডার ব্যারিস্টার লুতফুর রহমান।

আরতা এওয়ার্ড ফাউণ্ডার এবং মোহাম্মদ মুনিম সালিক বলেন, আমরা চেষ্টা করছি ইন্ড্রাস্ট্রির কল্যানে ভূমিকা রাখতে। সাধারন কাস্টমারের সাথে যোগসূত্রতা তৈরীতে উন্নত খাবার ও পরিবেশনের পাশপাশি মার্কেটিং এর বিষয়টি গুরুত্বপূর্ন। আমাদের রিজিওনাল এবং ন্যাশনাল উইনার বা চ্যাম্পিয়ানরা স্থানীয় ও মেইনস্ট্রিম মিডিয়ায় যে কাভারেজ পান। তার মাধ্যমে তারা সেই মার্কেটিং-এ আরো বেশী সুবিধা পাবেন।

অনুষ্ঠানে আরো অংশ নেন আরতা জাজ যথাক্রমে অক্সফোর্ডব্রুক ইউনির্ভার্সিটিরি হসপিটালিটি ডিপাটম্যান্টের চেয়ার চেয়ার ডোনাল সোলন ও এক্সিকিউটিভ শেফ চাদ রহমান,ক্যামব্রিজ রিজিওনাল কলেজের শেফ লেকচারার গ্রাহাম টেইলর, সাবেক এমপি কিথ বাজ, চ্যানেল এস এর ফাউণ্ডার মাহি ফেরদৌস জলিল, এটিন বাংলা’র সিইও হাফিজ আলম বক্স, এনটিভি’র সিইও সাবরিনা হোসেন, আরতা এম্বেসেডার ড. ওয়ালি তসর উদ্দিন ও আরতা কো ফাউণ্ডার কদরুল ইসলাম এবং শেফ অন লাইনের মার্কেটিং ডিরেক্টর আখতারুজ্জামান।

অনুষ্ঠানে লর্ড কিরন বলেন, এই কিছুদিন আগেই আমরা কভিডের কারনে বিপর্যস্ত ছিলাম। এখন এর পরিবর্তন আমাদের আশা জাগাচ্ছে। আর ইন্ডাস্ট্রির সামগ্রিক উন্নতিতে আরতা এওয়ার্ড-এর মতো নানা আয়োজন অনন্য ভূমিকা রাখবে।
অনুষ্ঠানের চ্যারিটি পার্টনার তাফিদা রাকিব ফাউণ্ডেশনকে সবশেষে ১০ হাজার পাউণ্ডের চেক তুলে দেন মুনিম সালিক।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close