নিউজ

দেশদ্রোহী সরকারকে রুখে দাঁড়ান: গণ অধিকার পরিষদ

সুরমা ডেস্ক।। ১৯ আগস্ট, লন্ডন। অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে বিদেশি শক্তির সাহায্য কামনা স্পষ্টত দেশদ্রোহী তৎপরতা। বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন গণ অধিকার পরিষদের নেতৃবৃন্দ।পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব, সাবেক ডাকসু ভিপি নুরুল হক নূর শুক্রবার রাতে ঢাকা থেকে এক বিবৃতিতে দেশবাসীর প্রতি তাঁরা এই আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে ক্ষমতার মালিক জনগণ। কিন্তু বর্তমান সরকার জনমত উপেক্ষা করে রাষ্ট্রযন্ত্রের দলীয়করণ ও ভিন্ন দেশের তোষামোদি করে ক্ষমতায় থাকতে চায়। সরকারের এই ধরনের অপ তৎপরতা স্পষ্টই দেশদ্রোহের শামিল। তারা বলেন, ২০১৪ সালের নির্বাচনে ভারতের সরাসরি হস্তক্ষেপ এবং সেনা সমর্থিত সরকারকে “সেফ এক্সিট” নিয়ে ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জির “দ্যা কোয়ালিসন ইয়ার্স” গ্রন্থের বক্তব্য স্পষ্টভাবে আওয়ামী লীগের দেশদ্রোহী চরিত্রের মুখোশ উন্মোচন করেছে।

ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নূর তাদের বিবৃতিতে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সর্বাত্মক সংগ্রাম গড়ে তোলার লক্ষ্যে রাজপথে এগিয়ে আসার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close