নিউজ

ছাত্রলীগ আরো বেপরোয়া, এবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের ওপর হামলা, আহত ২

সংবাদ সংগ্রহের সময় দুই সাংবাদিককে মারধর করেছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা।

লন্ডন, ৪ ডিসেম্বর: ইসলামী ব্যাংকের শেয়ারহোল্ডার ও গ্রাহক অধিকার সংরক্ষণ পরিষদের মানবন্ধনের নিউজ কাভার করার জন্য আজ সাংবাদিকরা প্রেসক্লাবের সামনে দাঁড়ালে মুহূর্তে ছাত্রলীগের কয়েকশো ছেলে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা শুরু করে। এতে হামলার শিকার হয়েছেন দৈনিক ইত্তেফাকের মাল্টিমিডিয়ার পলিটিকাল বিটের রিপোর্টার হাসিব পান্থ (২৪) ও মানবজমিনের রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ (২২)। এসময় হামলাকারীরা তাদের তিনটি মোবাইলফোন, মাইক্রোফোন ও পান্থর পকেটে থাকা ১০ হাজার ৮শ’ টাকা ছিনিয়ে নেয়।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সচেতন নাগরিক সমাজ’ এর ব্যানারে মানববন্ধন চলাকালে এ মারধরের ঘটনা ঘটে।

হামলায় শিকার মানবজমিনে প্রতিবেদক আব্দুল্লা আল মারুফ বলেন, প্রেস ক্লাব এলাকায় আমরা নিউজ কাভার করতে আসি। এসময় ইসলামী ব্যাংকের শেয়ার হোল্ডারদের একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। আমরা মানববন্ধনের নিউজ কাভার করার জন্য দাঁড়ালে মুহূর্তে ছাত্রলীগের কয়েকশো ছেলে জয় বাংলা স্লোগান দিয়ে হামলা শুরু করে। আমরা সাংবাদিক পরিচয় দেওয়ার পরেও আমাদের ওপর অতর্কিত হামলা করে। এসময় তারা আমার দুটি মোবাইলফোন, মানিব্যাগ, আইডি কার্ড ও সঙ্গে থাকা আরেকটি ব্যাগ নিয়ে যায়।

ইত্তেফাকের প্রতিবেদক হাসিব প্রান্থ বলেন, আমার আইফোন ইলেভেন প্রো, মানিব্যাগের ১০ হাজার ৮০০ টাকা ছিনিয়ে নেয়। তারা আমার ওপর অতর্কিত হামলা চালায়। পুলিশের সামনে এই হামলার ঘটনা ঘটলেও পুলিশ নীরব ভূমিকা পালন করে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহত দুইজন জরুরি বিভাগের নিউরোসার্জারি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

ছাত্রলীগের একটা মিছিলের নেতৃত্ব দিয়েছিল ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ। হামলার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, যদি আমাদের কেউ এই হামলার সাথে জড়িত থাকে বা আমাদের নাম ভাঙ্গিয়ে কোন হামলা চালিয়ে থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close