নিউজ

গাজীপুরে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণ

।। গাজীপুর প্রতিনিধি ।।
গাজীপুর, ৫ এপ্রিল – গাজীপুরে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচী পালন করেত গিয়ে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ও এক পর্যায় সংঘর্ষ বাধলে পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ করে গুলিবর্ষণ করে।

গত ২৭শে মার্চ শনিবার গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদে‍্যাগে গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের দিনে চট্টগ্রাম, ব্রাহ্মনবাড়ীয়া, সিলেট, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পুলিশ ও ছাত্রলীগের হামলায় ১৭ জন নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সভা শেষে মিছিল নিয়ে বের হতে চাইলে পুলিশের বাধাগ্রস্ত হয়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে যুবদল, স্বেচ্ছাসবক দল ও ছাত্রদলের জেলা ও মহানগরের নেতাকর্মীদের সাথে ব্যাপক সংঘর্ষ জড়িয়ে পড়ে। তখন পুলিশ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে। এর প্রতিবাদে যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সাথে ইট-পাথর নিক্ষেপ করে ব্যাপক সংঘর্ষে জরিয়ে পড়ে।

বিক্ষুদ্ধ ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল

সংঘর্ষে পুলিশের ৩ জন সদস্য ও যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ১০/১২ জন আহত হয়। পুলিশ যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। এই সংঘর্ষের আগে গাজীপুর জেলা বিএনপির অফিসে সামনে সংক্ষিপ্ত সভায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. হাসিবুর রহমান খান মুন্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন— জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ রানা, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, মহা নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শাহিন,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরুল আলম, মহা নগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি শরিফ আজাদ,জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক খেলায়েত হোসেন মোড়ল। আরো উপস্থিত ছিলেন জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি জয়নাল আবেদীন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক বাপ্পি দে, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক খন্দকার আপেল মাহামুদ জেলা স্বেচ্ছাসেবক দলের মাহাবুবুর রহমান খান সোহেল, কালিয়াকৈর উপজেলা যুবদলের সদস্য সচিব তপন খান,যুবদল মহানগর মেট্রো থানার আহবায়ক মাহামুদুল হাসান রাজু,সদস্য সচিব সুমন খন্দকার,কালীগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব জুয়েল, সদর থানা যুবদলের সদস্য সচিব এমারত মুসুল্লি, জেলা যুবদলের আনোয়ার ব্যাপারী,সজীব খান,নাজিম সরকার, রমজান আলী মোম্বার,জেলা স্বেচ্ছাসেবক দলের জুবায়ের আহমেদ, রাজিবুল ব্যাপারী,মিলন প্রধান, জয়নাল আবেদীন,রাসিদুল ইসলাম নয়ন, আসাদুজ্জামান আসাদ, মহসিন মোল্লা, আওয়াল অভি,আতিক মোড়ল, ছাত্রদলের ভাওয়াল কলেজ শাখার আহবায়ক শামিমুর রহমান শামিম,মেট্রো থানার আহবায়ক রোহানুজ্জামান শুক্কুর, সদস্য সচিব আরিফ ইমরান,কাজী আজিমুদ্দিন কলেজ শাখার আহবায়ক তোহা চৌধুরী,সদর উপজেলা শাখার আহবায়ক সোহাগ,শ্রীপুর উপজেলা ছাত্রদলের আহবায়ক রিফাত মোড়ল সহ যুবদল,স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের গাজীপুর জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে যুবদল, স্বেচ্ছাসবক দল ও ছাত্রদলের জেলা ও মহানগরের নেতাকর্মীদের সাথে ব্যাপক সংঘর্ষ জড়িয়ে পড়ে পুলিশের সাথে তখন পুলিশ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে এর প্রতিবাদে যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সাথে ইট পাথর নিক্ষেপ করে ব্যাপক সংঘর্ষ এ জরিয়ে পড়ে এই সংঘর্ষে পুলিশের ৩ জন সদস্য ও যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ১০/১২জন আহত হয়েছেন এবং পুলিশ যুবদল স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৫জন নেতাকর্মীদের গ্রেফতার করে। এই সংঘর্ষের আগে গাজীপুর জেলা বিএনপির অফিসে সামনে সংক্ষিপ্ত সভায় গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. হাসিবুর রহমান খান মুন্না সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা যুবদলের সাধারন সম্পাদক মাসুদ রানা, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান,মহা নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শাহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নুরুল আলম,মহা নগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি শরিফ আজাদ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক খেলায়েত হোসেন মোড়ল। আরো উপস্থিত ছিলেন জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি জয়নাল আবেদীন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক বাপ্পি দে, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক খন্দকার আপেল মাহামুদ জেলা স্বেচ্ছাসেবক দলের মাহাবুবুর রহমান খান সোহেল,কালিয়াকৈর উপজেলা যুবদলের সদস্য সচিব তপন খান, যুবদল মহানগর মেট্রো থানার আহবায়ক মাহামুদুল হাসান রাজু, সদস্য সচিব সুমন খন্দকার, কালীগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব জুয়েল, সদর থানা যুবদলের সদস্য সচিব এমারত মুসুল্লি, জেলা যুবদলের আনোয়ার ব্যাপারী, সজীব খান, নাজিম সরকার, রমজান আলী মোম্বার, জেলা স্বেচ্ছাসেবক দলের জুবায়ের আহমেদ, রাজিবুল ব্যাপারী, মিলন প্রধান, জয়নাল আবেদীন, রাসিদুল ইসলাম নয়ন, আসাদুজ্জামান আসাদ, মহসিন মোল্লা, আওয়াল অভি,আতিক মোড়ল, ছাত্রদলের ভাওয়াল কলেজ শাখার আহবায়ক শামিমুর রহমান শামিম, মেট্রো থানার আহবায়ক রোহানুজ্জামান শুক্কুর, সদস্য সচিব আরিফ ইমরান, কাজী আজিমুদ্দিন কলেজ শাখার আহবায়ক তোহা চৌধুরী,সদর উপজেলা শাখার আহবায়ক সোহাগ, শ্রীপুর উপজেলা ছাত্রদলের আহবায়ক রিফাত মোড়ল সহ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের গাজীপুর জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close