কমিউনিটি নিউজ

পূর্ব লণ্ডনে ডেফোডিল প্রিপারেটরি স্কুলের অনুষ্ঠানিক উদ্ভোধন

খালেদ মাসুদ রনি, লণ্ডন: ব্রিটিশ ন্যাশনাল কারিকুলামের সাথে ইসলামী শিক্ষায় শিক্ষিত করার মূল লক্ষ্য নিয়ে ইস্ট লন্ডনের কর্মাশিয়াল রোডে ডেফোডিল প্রিপারটরি (ইন্ডিপেন্ডেন্ট ইসলামী) স্কুল উদ্ভোধন করা হয়েছে।

বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে গত বুধবার সকাল ১১ টায় স্কুলটির কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করা হয়। এরপর নতুন ছাত্র-ছাত্রী এবং স্কুলের অভিবাবকসহ বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে অনুষ্টিত হয় আলোচনা সভা।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্টানের চেয়ারম্যান আনিসুজ্জামান। জাফর সাদিক এবং ইমান আহমেদ পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটসের ডেপুটি মেয়র মাইয়ুম মিয়া তালুকদার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে সাবেক স্পিকার এবং বর্তমান কেবিনেট মেম্বার কাউন্সিলর শাফি আহমেদ, প্রধান শিক্ষক সুমাইয়া আলী,ডেপুটি সেন্টার ম্যানেজার ইমাম আহমেদ প্রমূখ।

ডেপুটি মেয়র মাইয়ুম মিয়া তালুকদার বলেন, ডেফোডিল স্কুল প্রতিস্টা করার মহতী উদ্যোগকে আমরা স্বাগত জানাই। আমাদের কাউন্সিল এডুকেশনের ব্যাপারে আন্তরিক। যারাই স্কুল করবেন তাদেরকে কাউন্সিলের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে। প্রতিস্টানের চেয়ারম্যান আনিসুজ্জামান বলেন, সময় যতো গড়াচ্ছে ইসলামী স্কুলের চাহিদা আমাদের কমিনিটিতে বাড়ছে। তাই কমিনিটির মানুষের কথা বিবেচনা করে ডেফোডিল স্কুল প্রতিস্টা করা হয়েছে। সকল বাবা-মা চান তার সন্তান ভালো হোক। আমাদের ছেলে-মেয়েদের নৈতিক শিক্ষা দিতে হলে ইসলামী স্কুলের পড়ানোর বিকল্প নেই। নাম মাত্র ফ্রি রাখা হয়েছে উল্লেখ্য করে তিনি আরও বলেন, এখানে যারা ভর্তি হবে তাদেরকে আলাদা করে কোচিংয়ে ভর্তি হতে হবে না।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close