নিউজ

এনটিভি চেয়ারম্যানের ‘ঢেউটিন আত্মসাতের’ মামলা বাতিল হলো সুপ্রীম কোর্টে- ব্যারিষ্টার কাজল

ঢাকা অফিস। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা, সাবেক সংসদ সদস্য,  ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেডের (এনটিভি) প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর বিরুদ্ধে সরকারি ত্রাণের টিন আত্মসাতের মিথ্যা মামলা বাতিল করে আপিল বিভাগের দেওয়া রায় বহাল রাখা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন। মোসাদ্দেক আলীর আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল জানান, এই আদেশের ফলে কথিত আত্মসাতের মামলা থেকে চূড়ান্ত খালাস পেলেন আলহাজ্ব মোসাদ্দেক আলী।

রায়ের পর ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল গণমাধ্যমকে জানান, আলহাজ্ব মোসাদ্দেক আলীর বিরুদ্ধে ওয়ান ইলেভেনের (১/১১) সময় ফৌজদারী মামলাটি দায়ের করা হয়। মামলার  অভিযোগে বলা হয়, তিনি সরকারি ত্রাণের টিন আত্মসাৎ করেছেন। পরবর্তীতে এই মামলায় দুদক অভিযোগপত্র দাখিল করেন। আমরা এই প্রসেডিংকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা দায়ের করেছিলাম। হাইকোর্ট দেখেছেন, এই অভিযোগের কোনো সত্যতা নেই। এজন্য ২০১৮ সালে মামলা বাতিল করে হাইকোর্ট রায় দেন এবং মামলার যাবতীয় কার্যক্রম বাতিল ঘোষণা করেন।

ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আরও জানান, ২০১৮ সালের রায়ের পর এই আদেশের বিরুদ্ধে দুদক লিভ টু আপিল করে। ২০২১ সালের ২ জুন সেটাও বাতিল হয়ে যায়। সেই রায়ের বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতে রিভিউ পিটিশন করেছিল দুদক। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ রিভিউটি খারিজ করে দেন।

এই আইনজীবী বলেন, ‘এই আদেশের পরে এই মামলার আর কোনো বিচারিক কার্যক্রম অবশিষ্ট রইলো না। আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী এই মামলাটিতে চূড়ান্তভাবে খালাসপ্রাপ্ত হলেন।’

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close