কমিউনিটি নিউজ

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন টাউন হলে মেয়র ও স্পিকারের সাথে ইউরোপ জমিয়ত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

লণ্ডন, ১৭ মে : টাওয়ার হ্যামলেটস-এর মেয়র লুৎফুর রহমান ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর শাফি আহমদ-এর আমন্ত্রণে গত ১৬ মে মঙ্গলবার  জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর প্রধান উপদেষ্টা হাফিজ মাওলানা শামসুল হক ও জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর মহাসচিব মুফতী মাওসুফ আহমদের নেতৃত্বে জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর একটি কাফেলা লণ্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নব নির্মিত নিজস্ব ভবন টাউন হল পরিদর্শন করেন । পরিদর্শন শেষে টাউন হলের সেমিনার হলে টাওয়ার  হ্যামলেটস কাউন্সিলের মেয়র, স্পিকার ও কাউন্সিলরদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলর শাফি আহমদ তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, এই টাউন হল আপনাদের তথা জনগণের।  আপনাদের সুখ-দুঃখ, সুবিধা-অসুবিধার কথা বলার স্হান হলো টাউন হল।  উলামায়ে কেরাম ও ইমাম- খতিবরা কমিউনিটির সার্বিক অবস্থা জনগণের কাছ থেকেই পর্যালোচনা ও অবলোকন করে থাকেন । তাই কমিউনিটির সঠিক খবরাখবর ও তথ্য সংগ্রহ করতে হলে আপনাদের কাছে যেতে আমরা বাধ্য। এই বাধ্য-বাধকতা আর বিবেকবোধ আমাদেরকে বাধ্য করেছে আপনাদেরকে টাউন হলে আমন্ত্রণ জানাতে। আজকে আপনাদের সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি আমাদেরকে আরও উৎসাহ-উদ্দিপনা যোগাবে এবং কমিউনিটির জন্য আরো ভালো সেবা প্রদানের জন্য আপনাদের পরামর্শ অনন্য ভূমিকা রাখবে।  আপনাদের উপস্থিতির জন্য টাওয়ার হামলেটস কাউন্সিলের মেয়র সহ পরিপূরক পরিষদ আনন্দিত।  সাথে সাথে উপস্হিত সকলের প্রতি তারা অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জনাব লুৎফুর রহমান বলেন,আমাদের আজকের এই টাউন হল আপনাদের অর্জন।  আপনারা বারবার আমাদের উপর আস্থা রেখে আমাদের প্যানেলকে নির্বাচিত করেছেন।বিধায় আমার দৃঢ় বিশ্বাস হয়েছে যে আমার জন্য আপনাদের আন্তরিক মহব্বত, ভালোবাসা ও দোয়া আছে । আমার মুরব্বীদের  প্রধান ও অন্যতম মুরব্বী হলেন হাফিজ মাওলানা শামসুল হক। জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর প্রধান উপদেষ্টা তাঁর বক্তব্যে জমিয়তের ইতিহাস, ঐতিহ্য ও অবদানের কথা উল্লেখ করেন এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র, স্পিকারসহ কাউন্সিলরদেরকে প্রতি ধন্যবাদ জানান। সাথে সাথে দৃঢ়তার সাথে স্মরণ করিয়ে দেন যে আপনাদের সকল ভালো ও জনকল্যাণমূলক কাজে আমাদের সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে। এবং এই এলাকা থেকে সকল ধরণের অপরাধ ও সমাজ বিরোধী কার্য্যকলাপ এর বিরুদ্ধে আপনাদের সহায়ক শক্তি হিসেবে আমরা ভূমিকা রাখবো। সবাই মিলে এই টাওয়ার হ্যামলেটস এলাকাকে একটি নিরাপদ ও সেইফ জোন হিসাবে গড়ে তোলার জন্য আমরা সম্মিলিত ভাবে কাজ করে যাবো।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর মহাসচিব মুফতি মাওসুফ আহমদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়রসহ তাঁর কেবিনেটের বিভিন্ন কাজের প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরও জনকল্যাণমূলক কাজ করার জন্য অনুরোধ জানান। পরিশেষে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পক্ষ থেকে উপস্থিত উলামায়ে কেরামদেরকে সম্মাননা দেয়া হয় ও আপ্যায়ন করানো হয়। উক্ত মতবিনিময় সভায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পক্ষে আরো উপস্থিত ছিলেন টাওয়ার হামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র মাইয়ুম তালুকদার, কাউন্সিলর সুলুক মিয়া, কাউন্সিলর কবির আহমদ, মেয়র সাহেবের এডভাইজার সাংবাদিক জুবায়ের আহমদসহ আরও অনেকে। উলামায়ে কেরামদের মধ্য থেকে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ-এর উপদেষ্টা মাওলানা আব্দুল গাফফার, ইউরোপ জমিয়তের সহ-সভাপতি মাওলানা সৈয়দ আশরাফ আলী, মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা হাফিজ মোবারক আলী, মুফতি আজীম উদ্দিন, ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারি মাওলানা মামনুন মুহিউদ্দীন, লণ্ডন মহানগর জমিয়তের সভাপতি মাওলানা নাজিরুল ইসলাম, জেনারেল সেক্রেটারি মাওলানা জসীম উদ্দীন, সহসাধারণ সম্পাদক মাওলানা হোসাইন আহমদ, মাওলানা কাওছার আহমদ, সহ-সভাপতি মুফতি লুৎফুর রহমান, যুব বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন আহমদ, টাওয়ার হ্যামলেট শাখার সেক্রেটারি মাওলানা আবু সুফিয়ান, হেকনী শাখার সভাপতি হাফিজ মাওলানা শফিকুল ইসলাম, নিউহ্যাম শাখার অর্থ সম্পাদক হাজি ফজলুর রহমান, মহানগর জমিয়তের সদস্য মাওলানা আব্দুল হামীদ, মাওলানা আব্দুল মুনঈম, হাজি বদরুল হক চৌধুরী।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close