কমিউনিটি নিউজনিউজহোম

সিলেট আলীয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদের এ জি এম অনুষ্ঠিত

গত ১৮ অক্টোবর সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদের এ জি এম লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার হলে অনুষ্ঠিত হয়।
যুক্তরাজ্যের বিভিন্ন অন্চলে বসবাসরত সিলেট আলীয়া মাদ্রাসার জুনিয়র সিনিয়র প্রাক্তন ভাইদের আগমনে এ জি এম দৃশ্যত একটি মিলন মেলা হয়ে উঠে।
এতে প্রত্যেকেই তাঁর নিজের প্রিয় প্রতিষ্ঠান, উস্তাদ ও বন্ধুদের নিয়ে তাঁদের স্মৃতি ও অনুভূতি শেয়ার করেন। সভায় শতোর্ধ বর্ষের ঐতিহ্যবাহীএই প্রতিষ্ঠানের শিক্ষার মান ও অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রাখার জন্য জোড়ালো অভিমত ব্যাক্ত করেন।

পরিষদের সভাপতি মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে কুরআনুল কারীম থেকে তিলাওয়াত করেন পরিষদের সহ সাধারন সম্পাদক মাওলানা শাহ রিদওয়ানুর রহমান।
শুরুতেই স্বাগত বক্তব্যে মাওলানা আব্দুল কাদির সালেহ সকলকে ধন্যবাদ জানান এবং সিলেট আলীয়া মাদ্রাসার যে সমস্ত আসাতিজায়ে কিরাম ইন্তিকাল করেছেন তাঁদের রুহের মাগফিরাত কামনা করেন।
তিনি পরিষদের প্রথম সাধারন সম্পাদক মাওলানা রশীদ আহমদ ও পরিষদের অন্যতম উপদেষ্ঠা আল্লামা মুজাহিদ উদ্দিন দুবাগী রহ: এর মৃত্যূতে শোক প্রকাশ করেন ও তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি বৃটেনে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিলেট আলীয়ার অগনিত ছাত্র যারা এখনও পরিষদের অন্তর্ভূক্ত হননি তাদের তালিকা তৈরী ও সদস্যভুক্ত করার জন্য আন্তরিক প্রচেষ্ঠা চালাবার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরিষদের সাধারন সম্পাদক মাওলানা হেলাল উদ্দীন আহমদ বিগত এক বৎসরের সাংগঠনিক কার্যক্রম ও অর্থ সম্পাদক মাওলানা তাজুল ইসলাম তালুকদার অর্থ বিভাগের রিপোর্ট পেশ করেন। উপস্থিত সদস্যগন প্রশ্নোত্তর ও পর্যালোচনার পর উক্ত রিপোর্ট অনুমোদন করেন।

সভায় বক্তব্য রাখেন উপদেষ্ঠা হাফিজ মাওলানা শফিকুর রহমান ,অতিথী বিশিষ্ট শিক্ষানুরাগি আলহাজ্ব মোহাম্মদ নূর বকস , পরিষদের জয়েন্ট সেক্রেটারী মাওলানা নজরুল ইসলাম ,সহ সভাপতি মাওলানা রফিক আহমদ, মাওলানা রেজাউল করীম, ব্যারিষ্টার মাওলানা আহমেদ আব্দুল মালিক ,হাফিজ মাওলানা আবুল হোসাইন খান, মাওলানা ফজলুর রহমান , সহ সাধারন সম্পাদক মাওলানা সুলাইমান আলী পীর,সহকারী সম্পাদক মাওলানা শাহ রিদওয়ানুর রহমান, অর্গেনাইজিং সেক্রেটারী মাওলানা দিলয়ার হোসাইন ,শিক্ষা বিষয়ক সম্পাদক মাওলানা ওয়ালিউর রহমান দুবাগী,
কার্যকরী পরিষদ সদস্য মাওলানা গেলাম আম্বিয়া ,মোহাম্মদ হাবিবুর রহমান ও মাওলানা আবুল হাসনাত চৌধুরী সহ অন্নান্য উলামায়ে কেরাম।প্রেস বিজ্ঞপ্তি।

নিউজ

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close