কমিউনিটি নিউজ

বার্মিংহামে টি আলী স্যার ফাউণ্ডেশনের সভা ও ফাণ্ড রেইজ অনুষ্ঠিত

লণ্ডন, ২ সেপ্টেম্বর : বয়সের ভারে ন্যুজ, এবং ক্ষেত্রবিশেষে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া অবসরপ্রাপ্ত শিক্ষকদেরকে আর্থিক এবং মানসিকভাবে সহযোগিতা এবং সহমর্মিতা অব্যাহত রাখার উদ্দেশ্য নিয়ে গঠিত “টি আলী স্যার ফাউণ্ডেশন” ইউকের উদ্যোগে গত ২৪ শে আগষ্ট, মঙ্গলবার সন্ধ্যায় বার্মিংহাম স্মলহীথের এম.টি ক্যাটারিংয়ে অনুষ্ঠিত হয় তহবিল সংগ্রহ ও আলোচনা অনুষ্ঠান।

সিলেটের বিয়ানী বাজারের কৃতি সন্তান এবং হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক মরহুম টি আলী স্যারের সুযোগ্য সন্তান এবং টি আলী স্যার ফাউণ্ডেশনের চেয়ারম্যান ফয়সল আহমদ রুহেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সরোওয়ার আহমেদের পরিচালনায় টি আলী স্যারের দীক্ষায় দীক্ষিত গুনগ্রাহী ছাড়াও যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেক আগত বিপূল সংখ্যক শিক্ষানুরাগীর উপস্থিতিতে টি আলী স্যারের বর্নাঢ্য শিক্ষক জীবনের উপর আলোকপাত করে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কবির আহমদ, বসির আহমদ কাদির, মোহাম্মদ তারেকুল ইসলাম, রেজাউল ইসলাম বিল্লাহ্, শামসুল হক শাহ আলম, আব্দুল নুর, এ,বি,এম আবু হায়দার রাজু, শামসুল ইসলাম শামসু, ফারুক উদ্দীন, ইসলাম উদ্দিন, কয়েছ আহমদ, আব্দুল হক, আব্দুল কাদীর মুরাদ, ফারুক উদ্দীন সহ আরো অনেকে।

টি আলী স্যার ছাড়াও সাবেক শিক্ষা গুরুদের স্মৃতিচারণে সভায় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এ সময় উপস্থিত সকলেই অবসরপ্রাপ্ত সাবেক শিক্ষকদের কল্যাণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন এবং সেই লক্ষ্যে ফাউণ্ডেশনের কেন্দ্রিয় কমিটির উপস্থিতিতে বার্মিংহ্যাম রিজওনের প্রথম সভায় উপস্থিত ১০জন ট্রাস্টিশীপ গ্রহন করেন। অনুষ্ঠানে উপস্থিত ট্রাস্টি ও শুভাকাঙ্খিরা নগদ ৩ শত ৯৬ পাউণ্ড তুলে শিক্ষকদের কল্যাণে গঠিত ‘টি আলী স্যার ফাউণ্ডেশন ইউকে‘র তহবিলে প্রদান করেন। নতুন ১২ জন ট্রাষ্টি ছাড়াও ১৩ শত পাউণ্ড ফাণ্ড রেইজ করা হয়।

সভা শেষে পরলোকগত শিক্ষকদের রুহের মাগফেরাত কামনা এবং ইহলোকে থাকা শিক্ষক এবং সকলের সু স্বাস্হ্য কামনা করে মৌলানা শাহেদ আহমদের মোনাজাতের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close