কমিউনিটি নিউজ

সমাজসেবী ও রাজনৈতিক এডভোকেট মাওলানা রশীদ আহমদের ইন্তেকাল

।। সুরমা প্রতিদেন ।।
লণ্ডন, ২৭ আগস্ট : বিশিষ্ট সমাজসেবী ও রাজনৈতিক এডভোকেট মাওলানা রশীদ আহমেদ করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। গত ২৩ আগস্ট, সোমবার সকাল ১টা ১০ মিনিটের সিলেট শহরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর। তিনি স্ত্রী, সন্তানাদি ও ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর ইন্তেকালে দেশে-বিদেশের পরিচিত মহলে শোকের ছায়া নেমে এেেস। পরদিন ২৪ আগস্ট, মঙ্গলবার বাদ আসর উপজেলার সরকারি এমসি একাডেমি স্কুল এ- কলেজ মাঠে হাজার হাজার মানুষের
উপস্থিতিতে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে ইমামতি করেন মরহুমের বড় ছেলে তামিম ইয়াহইয়া আহমেদ। এর আগে বিকেল ৪টার দিকে এমসি একাডেমি মাঠে অ্যাডভোকেট মাওলানা রশিদ আহমদের মরদেহ নিয়ে যাওয়া হয়। মাওলানা রশিদ আহমদের জানাযার নামাজে দল-মত নির্বিশেষ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাওলানা রশীদ আহমদ একসময় বৃটেনপ্রবাসী ছিলেন। এখানে হজ ওমরাহ‘র জন্য নিবন্ধিত তাদের পারিবারিক ব্যবসা আহমদ ট্যুর এর তিনি প্রতিষ্ঠাতা। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার অহিদ আহমদের বড় ভাই রশীদ আহমদ বিলেতে ও বাংলাদেশে একজন সুপরিচিত ব্যক্তিত্ব এবং তিনি রাজনীতিসহ বিভিন্ন সামাজিক কর্মকা-ে সক্রীয় ছিলেন। তিনি গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ পত্রিকার সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close