নিউজ

লাইম হাউজের ক্যাফেতে অভিযান: ২০ হাজার পাউণ্ডের ক্যানাবিস উদ্ধার

লণ্ডন, ২১ আগষ্ট – গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে গত ১৫ আগষ্ট পুলিশ টাওয়ার হ্যামলেটসের লাইম হাউজ এলাকার ষ্ক্রদ্যা ডিনম্ব নামের একটি ক্যাফেতে অভিযান চালিয়ে প্রায় ২০ হাজার পাউন্ডের ক্যানাবিস উদ্ধার করে। এসময় পুলিশ ১ জনকে গ্রেফতার ও মোট ৫২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। ড্রাগের বিরুদ্ধে চলা ক্রমাগত ‘অপারেশন কনটিনামের’ অংশ হিসাবে পুলিশ এই অভিযান চালিয়েছিলো।

সংঘবদ্ধ ড্রাগ ডিলিং এবং এসংক্রান্ত অপরাধ দমনের জন্য টাওয়ার হ্যামলেটসে ১৮ মাস আগে শুরু হওয়া ষ্ক্রঅপারেশন কনটিনামেরম্ব মাধ্যমে পুলিশ এপর্যন্ত ৩৫০ জনকে গ্রেফতার এবং ৩৫০ হাজার পাউন্ডেরও বেশী ক্যাশ উদ্ধার করেছে। অভিযান শেষে পুলিশ এবং কাউন্সিল ড্রাগ বিক্রির দায়ে ক্যাফেটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার জন্য আবেদন করেছে।

ডিটেকটিভ সুপারেনটেন্ট মাইক হ্যামার এব্যাপারে তার প্রতিক্রিয়ায় বলেন, এটি ড্রাগের বিরুদ্ধে আমাদের ক্রমাগত অভিযানের অংশ। আমরা এর মাধ্যমে তাদের বিরুদ্ধে এই বার্তাই দিতে চাই যে, আমরা বসে নেই। এছাড়া স্থানীয় বাসিন্দাদের উদ্বেগের ব্যাপারেও আমরা সজাগ রয়েছি। এখন আমরা সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিয়েছি। অবৈধ কাজের জন্য ক্যাফেটি যাতে আর খুলতে না পারে এজন্য আবেদন করেছি।

টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস তার প্রতিক্রিয়ায় বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিচালিত এটি একটি সফল অভিযান। ড্রাগের বিস্তার এবং অপরাধ দমনে আইন প্রয়োগকারী সংস্থার পাশাপাশি কমিউনিটির সকলের দায়িত্ব রয়েছে। তাই সবার প্রতি তথ্য দিয়ে সহযোগিতার অনুরুধ রইলো।

মেয়র বলেন, পুলিশ সকল ধরনের গোপনীয়তা বজায় রাখবে। তারপরও কেউ যদি স্বস্থি বোধ না করেন তাহলে ইন্ডিপেনডেন্ট চ্যারেটি ক্রাইমস্টপারস এর ফোন নাম্বর- ০৮০০ ৫৫৫১১১ অথবা তাদের ওয়েভসাইট crimestoppers-uk.org/give-information – এ তথ্য দিতে পারবেন। পুলিশ তথ্য দাতার নাম, কলার আইডি অথবা আইপি এড্রেস জানতে চাইবে না।

মেয়র আরো বলেন, আমরা বাসিন্দাদের উদ্বেগের বিষয়টি আমলে নিয়ে ড্রাগের বিস্তার দমনে সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্চিছ। এছাড়া হাই কেয়ালিটি ড্রাগ ট্রিটমেন্ট এবং সচেতনতা বৃদ্ধিতেও আমরা বিনিয়োগ বৃদ্ধি করেছি।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close