নিউজ

পরবর্তী প্রজন্মকে জানাতে হবে কে আমাদের মুক্তিদাতা: স্বাস্থ্যমন্ত্রী


সুরমা ডেস্ক।। সরকারী সফরের লন্ডনে এসে পূর্ব লন্ডনে মঙ্গলবার (১৪মে) শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করলেন বাংলাদেশের স্বাস্হ্যমন্ত্রী ডঃ সামন্ত লাল সেন। ভাস্কর্যটি স্থাপনের জন্য এর উদ্যোক্তা আফসার খান সাদেককে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, এই সাহসী কাজ করে তিনি বাংলাদেশকে বিশ্ব পরিমন্ডলে তুলে ধরেছেন ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরবর্তী প্রজন্মকে জানাতে হবে কে আমাদের মুক্তিদাতা? পরবর্তী প্রজন্ম এর মাধ্যমে জানতে পারবে, আমাদের জাতির পিতা কে ছিলেন। তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন না হলে আজ আমি মন্ত্রী হতে পারতাম না। জাতির স্বাধীনতা ও মুক্তির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে আমরা আজীবনের জন্য ঋণী হয়ে থাকবো।

এই ঐতিহাসিক ভাস্কর্য উদ্বোধন করেছিলেন মন্ত্রীর বড় ভাই বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ও সাবেক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই ভাস্কর্য যুগ যুগ ধরে বিদেশীদের কাছে বাংলাদেশ ও তার প্রতিষ্ঠাতাকে স্মরণ করিয়ে দিবে। এটা একটা ঐতিহাসিক উদ্যোগ। এত সুন্দর ভাস্কর্য দেখে গর্ভে বুক ভরে যায়।

ডঃ সামন্ত লাল বলেন, পিতা দিয়েছিলেন সোহরাওয়ার্দী হাসপাতালে ৫ বেড, আর মেয়ে দিলেন ৫শ’ বেড। তিনি স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে বঙ্গবন্ধুর সময়কাল ও বর্তমান সরকারের ভূমিকার কথা উল্লেখ করেন।

এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম,যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আহাদ চৌধুরী , ভাস্কর্যের প্রতিস্ঠাতা আফছার খান সাদেক , ডঃ কায়েছ, ডঃ সুবির সেন, ডঃ মাসুক , রবিনপাল, মিসবাহ, মো. সায়াদ, খসরুজ্জামান, সাদ আহমদ,হারুন মিয়া ও ইকবাল খান।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close