কমিউনিটি নিউজ

ম্যাক সলিসিটর্স-এর ২৩ বছর পূর্তিতে সাংবাদিক-সুধীজনের সাথে মতবিনিময়

লণ্ডন, ১০ আগস্ট : পূর্ব লণ্ডনের সুপরিচিত ও সুখ্যাত সলিসিটর্স ফার্ম “ম্যাক সলিসিটর্স” আইনী সেবা কার্যক্রমে ২৩ বছর পুর্ণ করেছে। এ উপলক্ষে ম্যাক সলিসিটর্স এর প্রিন্সিপাল ব্যারিস্টার ও সলিসিটর মাসুদ চৌধুরী বাংলা মিডিয়ার সাংবাদিক ও সুধীজনদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন। গত ৫ আগস্ট, শুক্রবার দুপুরে পূর্ব লণ্ডনের গ্রেটোরেক্স স্ট্রিটের বিজনেস ডেভেলপমেন্ট সেন্টারে এই মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলা মিডিয়ার প্রতিনিধিত্বশীল সংগঠন লণ্ড বাংলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।
সাংবাদিক মতিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন লণ্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মহিব চৌধুরী, সাবেক সভাপতি ও সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ বেলাল আহমদ, বর্তমান সভাপতি ও সাপ্তাহিক পত্রিকা সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সহ-সভাপতি রহমত আলী, সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, ট্রেজারার সালেহ আহমদ, সাবেক ট্রেজারর আ.স.ম মাসুম, মিডিয়া এণ্ড আইটি সেক্রেটারি আব্দুল হান্নান, স্পেকট্রাম রেডিও বাংলার পরিচালক মিছবাহ জামাল, সাপ্তাহিক সুরমার বার্তা সম্পাদক কবি আব্দুল কাইয়ূম, চ্যানেল এস এর প্রোগ্রাম প্রডিউসার আহাদ আহমদ, সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সাংবাদিক হাসনাত মুহাম্মদ খান, সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদ, সাংবাদিক ওমর ফারুক, সাংবাদিক হাসনাত চৌধুরী, সাংবাদিক মাসুদুজ্জামান, সাংবাদিক মহিউদ্দিন আফজাল, সময় টিভির লন্ডন প্রতিনিধি তানভির হাসান। সুধীজনদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা রফিক আহমদ রফিক, কমিউনিটি ব্যক্তিত্ব অব্দুল আজিজ ও কুটি মিয়া ।


মতবিনিময়ের সূচনায় ব্যারিস্টার মাসুদ তাদের আইনী প্রতিষ্ঠান ম্যাক সলিসিটর্স-এর কার্যক্রম, আইনপেশার বিভিন্ন দিক এবং এর মাধ্যমে কমিউনিটির সাথে সম্পৃক্ততা ও সহায়তা চেষ্টার বিষয়ে কথা বলেন।
উপস্থিত সাংবাদিক ও সুধীবৃন্দ ‘ম্যাক সলিসিটর্স-এর সার্বিক কার্যক্রমের প্রশংসার পাশাপাশি ব্যক্তি ব্যারিস্টার মাসুদ চৌধুরীকে একজন সজ্জন ও পরোপকারী মানুষ অভিহিত করে তাঁর এবং সলিসিটর্স ফার্মের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। একই সাথে তারা আগামীতে কমিউনিটির মানুষের প্রয়োজনে সপ্তাহে কিংবা মাসে কয়েকঘণ্টা করে ফ্রি আইনী পরামর্শ সেবা চালু করার বিষয়টি বিবেচনায় রাখার অনুরোধ জানান।
উল্লেখ্য, সুদীর্ঘ ২৩ বছর ধরে পূর্ব লণ্ডনের বাংলা পাড়া থেকে অফিসিয়াল কার্যক্রম চালিয়ে যাচ্ছে ম্যাক সলিসিটর্স। সূচনার পর থেকে আজ অবধি অত্যন্ত দক্ষতার সাথে সবধরনের আইনী সহায়তা দিয়ে যাচ্ছে এই প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল তথা কর্ণধার ব্যারিস্টার মাসুদ চৌধুরী অত্যন্ত সজ্জন ব্যক্তি হিসেবে সবার কাছে সমাদৃত। ইতোমধ্যে তাঁর দুই মেয়ে ও এক ছেলে কৃতিত্বের সাথে ব্যারিস্টারী পাশ করে প্রতিষ্ঠানটির হাল ধরেছেন। বলা যায়, আইনী বিষয়-আশয়ে ব্যারিস্টার মাসুদের পুরো পরিবারেরই দক্ষতা রয়েছে। বাংলা মিডিয়ার সাংবাদিকদের সাথেও রয়েছে তাঁর হার্দিক সম্পর্ক। দীর্ঘদিন থেকে তিনি বিভিন্ন সংবাদপত্রে আইনী বিভিন্ন বিষয়ে পরামর্শমূলক প্রবন্ধ-নিবন্ধ লিখার পাশাপাশি টভি মিডিয়াও লাইভ প্রোগ্রাম করে আসছেন, যেগুলো ইতোমধ্যে বেশ প্রশংসিত হয়েছে। আগামীতে তিনি কমিউনিটির সহায়তায় সপ্তাহে বা মাসে কয়েক ঘণ্টা করে ফ্রি আইনী পরামর্শ প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। – প্রেস বিজ্ঞপ্তি।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close