নিউজ

শেখ হাসিনার নিউইয়র্ক সফরকে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ মুখোমুখি, সংঘর্ষ

।। সুরমা প্রতিবেদন ।।
লণ্ডন, ২০ সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের উদ্দেশ্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক গমনকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে সেখানকার আওয়ামী লীগ ও বিএনপি। ১৯ সেপ্টেম্বর, রোববার নিউইয়র্কের জেএফ কেনেডি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে জড়ো হয়। একই সাথে যুক্তরাষ্ট্র বিএনপি ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শেখ হাসিনাকে ‘গণতন্ত্র হত্যাকারী’ ও ‘ভোট চোর’ আখ্যয়িত করে তাঁর যুক্তরাষ্ট্র সফরের বিক্ষোভ করতে দেখা গেছে।

নিউইয়র্কের বিভিন্ন বাংলা অনলাইন টিভিতে প্রচারিত ভিডিওচিত্রে দেখা যায় যে, দু’পক্ষের পরস্পর বিরোধী স্লোগানে এয়ারপোর্ট এলাকা প্রকম্পিত করে তুলছে।
এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে আগের দিন নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটে দু’পক্ষ মিছিল ও সমাবেশ করে। তাদের মিছিল ও সমাবেশ থেকে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং এতে একজন আহত হয়েছেন বলেও সেখানকার বাংলা মিডিয়ার সংবাদ থেকে জানা গেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর, রোববার বিকেলে ফিনল্যাণ্ডের রাজধানী হেলসিঙ্কি থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন। বাসস’র সংবাদ সূত্রে জানা গেছে, বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম। সঙ্গে ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন। প্রধানমন্ত্রী গত শুক্রবার নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

জেএফ ক‍্যানেডি এয়ারপোর্টে দু’পক্ষের মুখোমুখী অবস্থান (ভিডিও লিংক এনসিএন অনলাইন টিভির সৌজনে‍্য)— https://www.facebook.com/ncnvoice/videos/930892537833273/

নিউইয়র্কের জ‍্যাকসন হাইডে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া (ভিডিও লিংক এনসিএন অনলাইন টিভির সৌজনে‍্য)— https://fb.watch/88uNC13ZNc/

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close