নিউজ

যুক্তরাজ্য প্রবাসী জামিলা চৌধুরীকে নির্যাতনকারীদের শাস্তির দাবীতে আলতাব আলী পার্কে মানব বন্ধন


লণ্ডন ৭ সেপ্টেম্বর – যুক্তরাজ্য প্রবাসী মিসেস জামিলা চৌধুরীকে গত ২৮ জুলাই ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে নির্যাতনকারী কর্মচারীদের শাস্তির দাবীতে গত ৫ সেপ্টেম্বর রবিবার পূর্ব লণ্ডনের আলতাব আলী পার্কে এক মানব বন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। জাস্টিস ফর জামিলা ও ভয়েস ফর জাস্টিস ইউকের উদ্যোগে আয়োজিত উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কমিউনিটি সংগঠক ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী । মানবাধিকার কর্মী ও কমিউনিটি সংগঠক মতিউর রহমান শাহীনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন— নির্যাতীত নারী জামিলা চৌধুরী, তাঁর স্বামী আবিদুর রহমান, কমিউনিটি নেতা হাজী কলা মিয়া, মাওলানা রফিক আহমদ রফিক, আমীর উদ্দিন আহমদ মাষ্টার, মিসেস ঝরনা চৌধুরী, আলহাজ্ব নুর বকশ, কবি শিহাবুজ্জামান কামাল, সাংবাদিক জয়নাল আবেদীন, হাজী রহিম উদ্দিন, হাজী আব্দুল লতিফ, বিমান বন্দরে হয়রানীর শিকার আরেক যাত্রী জাকারিয়া চৌধুরী প্রমুখ ।

সভায় বক্তারা জামিলা চৌধুরী সহ বিভিন্ন প্রবাসী যাত্রীদের সিলেট ওসমানী বিমানবন্দরে হয়রানীর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান । বক্তারা জামিলা চৌধুরীর হয়রানীর বিষয়ে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশ ও হয়রানীর সাথে জড়িত চার জন কর্মচারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন । বক্তারা জামিলা চৌধুরীকে ক্ষতিপূরণ প্রদান ও ভবিষ্যতে যাতে আর কোন যাত্রী হয়রানীর শিকার না হন সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান ।

ভিকটিম জামিলা চৌধুরী তাঁর বক্তৃতায় ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ সকল প্রবাসীর নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান এবং যারা তাকে সহযোগিতা ও সহমর্মিতা দেখিয়েছন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন । অনুষ্ঠানে জামিলা চৌধুরীর ১০ বছরের ছেলে উপস্থিত থেকে তার মায়ের নির্যাতনকারীদের সুবিচার দাবী করেন ।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close