কমিউনিটি নিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবীতে লণ্ডন সিটি যুবদলের সভা অনুষ্ঠিত


লণ্ডন, ১৪ জুলাই : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল লন্ডন সিটি শাখার উদ্যোগে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও স্থায়ী জামিন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে হেয় প্রতিপন্ন করে সংবাদ প্রকাশের প্রতিবাদে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বর্তমান সরকারের হলুদ সাংবাদিকতার মূখপাত্রের ভূমিকায় স¤প্রতি প্রথম আলো পত্রিকায় প্রকাশিত অবান্তর রিপোর্ট এবং আওয়ামী সরকারের মদদপুষ্ট জ্ঞান পিপাসুদের অযাচিত মন্তব্যের প্রতিবাদে এবং সারা দেশব্যাপী বিএনপির নেতৃবৃন্দের উপর মিথ্যা মামলা-হামলা ও গ্রেফতারসহ গুম-খুনের প্রতিবাদে এবং নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারে অধীনে অতি দ্রুত জাতীয় নির্বাচনের দাবিতে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। ১২ই জুলাই সোমবার ইস্ট লন্ডনের রিজেন্ট লেক হলে ওই সভা অনুষ্ঠিত হয়।

লণ্ডন সিটি যুবদলের সভাপতি কাজী তাজ উদ্দিন আহমদ(আকমাল)’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান’র পরিচালনায় উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন।
প্রধান অতিথি রহিম উদ্দিন তাঁর বক্তৃতায় লন্ডন সিটি যুবদলের ব্যাতিক্রমী আয়োজনের ভূয়োসী প্রশংসা করে বলেন, গণতন্ত্রের আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জালিমের শৃঙ্খল থেকে মক্ত না করা পর্যন্ত এবং দেশে গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার পূণ:প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে সকল আন্দোলন সংগ্রামে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে শরীক হওয়ার আহ্ববান জানান।
প্রধান বক্তার বক্তব্যে আফজাল হোসেন বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে গণতন্ত্র ও গণতন্ত্রের আপোষহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ও দেশনায়ক জনাব তারেক রহমানকে বীরের বেশে বাংলাদেশে ফিরিয়ে নিতে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্ববান করেন। পরিশেষে সুন্দর প্রোগ্রাম আয়োজনের জন্য তিনি লন্ডন সিটি যুবলদকে ধন্যবাদ জানান।

যুগ্ন সম্পাদক মোঃ শরীফ রানা বলেন, বাংলাদেশে আজ অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। আওয়ামী ফ্যাসিস্ট সরকার প্রতিনিয়ত বিরোধী রাজনৈতিক নেতা-কর্মির উপর মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। তারা আজ প্রিয় বাংলাদেশে হত্যা, গুম-খুন, হামলা-মামলা ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আমরা লন্ডন সিটি যুবদল এবং বিএনপির পক্ষ থেকে সরকারকে উদ্দেশ্য করে বলতে চাই , আশেপাশের দেশ থেকে শিক্ষা নিন। সময় থাকতে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিজেদের রক্ষা করুন। অন্যথায় জনগন আপনাদের টেনে ক্ষমতা থেকে নামালে পিঠের চামড়া থাকবে না।
এছাড়াও উক্ত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি বাকি বিল্লাহ জালাল, আক্তার আহমদ শাহীন, শাহজাহান আলম, সানুর মিয়া, জিতু মিয়া জায়গীদার, যুগ্ম সম্পাদক নুরুল আলী রিপন, ডা. শেখ মনসুর রহমান, সুহেদুল হাসান, সহ সাধারণ সম্পাদক সাইদুর রহমান চৌধুরী সাঈদ, সাংগঠনিক সম্পাদক (বিভাগীয়) আবু তাহের, দফতর সম্পাদক মোশাররফ হোসেন, ক্রীড়া সম্পাদক আতিকুর রহমান মিয়া, ত্রাণ ও পুনঃবাসন সম্পাদক আহমেদ পাশা নুরুল, যুক্তরাজ্য যুবদল নেতা মাহমুদুর রহমান রিয়াজ, সদস্য নুরুল ইসলাম নুরু, লন্ডন মহানগর যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম মামুন, সেন্ট্রাল লন্ডন যুবদলের সাধারণ সম্পাদক মোঃ মাছরুল হোসেন, ইস্ট লন্ডন যুবদলের সিনিয়র সহ সভাপতি শামসুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মিফতাহুর রহমান জাহান।

সম্পরকিত প্রবন্ধ

Back to top button
Close
Close